• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Low quality mid-day meal at Krishnaganj school- মিড ডে মিলে নিম্নমানের চাল দেওয়ার অভিযোগ উঠল কৃষ্ণগঞ্জের আদিত্যপুর জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ে

Low quality mid-day meal at Krishnaganj school- মিড ডে মিলে নিম্নমানের চাল দেওয়ার অভিযোগ উঠল কৃষ্ণগঞ্জের আদিত্যপুর জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ে

Krishnaganj school accused of giving low quality rice in midday meal

Krishnaganj school accused of giving low quality rice in midday meal

শিক্ষক মহাশয়দের কাছে অভিযোগ করতে গেলে শিক্ষক মহাশয় জানান, যেমন চাল এসেছে তেমন দেওয়া হবে।

  • Share this:

    #নদিয়া: পোকা ধরা নিম্নমানের চাল দেওয়ার অভিযোগ উঠল মিড ডে মিলে।মিড ডে মিলের নিম্নমানের চাল দেওয়াকে কেন্দ্র করে অশান্তি কৃষ্ণগঞ্জ থানার অন্তর্গত আদিত্যপুর জিএসএফ প্রাথমিক বিদ্যালয়। অভিভাবকদের অভিযোগ, মাঝেমাঝেই  নিম্নমানের চাল দেওয়া হচ্ছে মিড ডে মিলে। শিক্ষক মহাশয়দের কাছে অভিযোগ করতে গেলে শিক্ষক মহাশয় জানান, যেমন চাল এসেছে তেমন দেওয়া হবে। শিক্ষক মহাশয়দের সচেতনতা নিয়েই প্রশ্ন তুলছেন ছাত্র-ছাত্রীর অবিভাবকরা।

    আজ স্কুল খুলেই মিড ডে মিলের চাল বন্টন শুরু হয়। মিড ডে মিলের চাল নিতে যাওয়া ছাত্র ছাত্রীর অভিভাবকরা, নিম্নমানের চাল দেখে প্রতিবাদ জানায়। অভিভাবকদের সেই প্রতিবাদের বিরোধিতা করে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লেন স্কুল শিক্ষকরা। দীর্ঘক্ষন চলে বাকবিতণ্ডা এবং অভিবাবকদের বিক্ষোভ। খবর যায় কৃষ্ণগঞ্জ ব্লক আধিকারিকের কাছে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছায় ব্লক আধিকারিক।

    ঘটনাস্থলে এসে ব্লক আধিকারিক আশ্বস্ত করেন অভিভাবকদের, এবং নিম্নমানের চাল বন্টন করা বন্ধ করেন। এবং তিনি জানান নিম্নমানের চালের কারণেই আগামী মাসে একসাথে দুমাসের গুণগত মানসম্পন্ন চাল দেওয়া হবে ছাত্রছাত্রীদের। তারপর এই বিক্ষোভ উঠে যায়। কিন্তু প্রশ্ন থেকে যাচ্ছে মিড ডে মিলের খাদ্য বন্টনকে কেন্দ্র করে। বিগত দিনে মিড ডে মিলের খাবার খেয়ে একাধিক শিশু রাজ্যের বিভিন্ন প্রান্তে অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। আজও এই ঘটনাকে কেন্দ্র করে অভিভাবকদের মনে আতঙ্কের দানা বেঁধেছে, তার কারণেই এই প্রতিবাদ করেন অভিভাবকেরা। এখন দেখার, আগামী দিনে কতটা সমাধান হয়, সেই দিকেই চেয়ে রয়েছেন সীমান্তবর্তী এলাকার ছাত্র ছাত্রীর অভিভাবকরা।

    Published by:Samarpita Banerjee
    First published: