Home /News /local-18 /
Nadia News- দোল উৎসবকে সামনে রেখে তৈরি হচ্ছে ২৭ ফুটের গোপাল

Nadia News- দোল উৎসবকে সামনে রেখে তৈরি হচ্ছে ২৭ ফুটের গোপাল

তৈরি

তৈরি করা হচ্ছে ২৭ ফুটের গোপাল

এই গোপাল তৈরি করতে ১৫ থেকে ১৬ দিন লেগে যায়, কিন্তু এবার সকলে হাত মিলিয়ে প্রায় সাত দিনের মধ্যেই তৈরি করবেন বলে জানিয়েছেন

  • Share this:

    #শান্তিপুর: দোল উৎসবকে সামনে রেখে শান্তিপুরে তৈরি হচ্ছে ২৭ ফুটের গোপাল। দোল উৎসবকে সামনে রেখে তৈরি হচ্ছে ঐতিহ্যবাহী ২৭ ফুটের গোপাল। উদ্যোক্তাদের দাবি, গোটা জেলা সহ রাজ্যের মধ্যে সর্ববৃহৎ গোপাল এটি। নদিয়ার শান্তিপুরের সুত্রাগড় চর বারোয়ারি, এবার ৫৮ বছরে পা দিলো তাদের গোপাল পুজো। করোনা সংক্রমণের কারণে দীর্ঘ দুই বছর ধরে বন্ধ ছিল বিভিন্ন অনুষ্ঠান। বিভিন্ন পুজো জাঁকজমক করে করতে পারেনি কোন বারোয়ারি। একদিকে আর্থিক সংকট, অন্যদিকে কোভিড বিধি-নিষেধ। কার্যত ঘরে বসেই কাটাতে হয়েছে সাধারণ মানুষকে।

    এবার কিছুটা করোনা কাঁটা পেরিয়ে দোল উৎসব ঘিরে মেতে উঠতে চাইছে মানুষ। সেই কারণেই গোপালের উচ্চতা কিছুটা বাড়ানো হয়েছে। সূত্রাগড় চর বারোয়ারির সম্পাদক দীপঙ্কর দে জানান, আগে ২৫ ফুট উচ্চতায় তৈরি হত গোপাল। এখন সেটা আরও দুই ফুট বাড়িয়ে ২৭ ফুট করা হয়েছে। এবারে ৫৮ বছরে পদার্পণ করল ঐতিহ্যবাহী গোপাল পুজো। এই গোপাল তৈরি করতে ১৫ থেকে ১৬ দিন লেগে যায়, কিন্তু এবার সকলে হাত মিলিয়ে প্রায় সাত দিনের মধ্যেই তৈরি করবেন বলে জানিয়েছেন তিনি। শুধু তাই নয়, এই গোপাল কে ঘিরে বহু পুরনো ইতিহাস রয়েছে। এখনো বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এসে তাদের মানত রেখে যায়। এই গোপালকে কেন্দ্র করে প্রচুর মেলা বসে এবং মেলা প্রেমীদের ভিড় জমে। তাদের দাবি দুই বছর পর তাঁরা আশা করছেন মানুষ তাদের এই গোপাল পুজোকে ঘিরে আনন্দে মেতে উঠবেন।

    First published:

    Tags: Holi, Nadia, Santipur

    পরবর্তী খবর