• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Nadia- ঘন কুয়াশার জেরে মৃত্যু হল শববাহী গাড়ির ১৮ জন যাত্রীর নদিয়ার হাঁসখালিতে

Nadia- ঘন কুয়াশার জেরে মৃত্যু হল শববাহী গাড়ির ১৮ জন যাত্রীর নদিয়ার হাঁসখালিতে

দাঁড়িয়ে থাকা এই লরিটিকেই সজোরে ধাক্কা মারে শববাহী গাড়িটি

দাঁড়িয়ে থাকা এই লরিটিকেই সজোরে ধাক্কা মারে শববাহী গাড়িটি

হাঁসখালি থানার অন্তর্গত ফুলবাড়ী রাজ্য সড়কের সামনে শববাহী গাড়িটি আচমকাই সজোরে এসে ধাক্কা মারে একটি পাথর বোঝাই লরিকে।

  • Share this:

    #নদিয়া: রবিবার গভীর রাতে এক মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী থাকলো গোটা দেশ। উত্তর ২৪ পরগনার বাগদা এলাকা থেকে একটি শববাহী গাড়ি মৃতদেহ সৎকারের জন্য নবদ্বীপ শ্মশান এর দিকে যাচ্ছিল। নদীয়ার হাঁসখালি থানার অন্তর্গত ফুলবাড়ী রাজ্য সড়কের সামনে আচমকাই সজোরে এসে ধাক্কা মারে একটি পাথর বোঝাই লরিকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় একাধিক শ্মশান যাত্রী। আহতদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে আসা হয়। আহতদের মধ্যে বেশ কয়েকজনের শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাদেরকে কলকাতার নীলরতন সরকার মেডিকেল কলেজে পাঠানো হয়।

    স্থানীয়দের বক্তব্য অনুযায়ী, এই দুর্ঘটনার মূল কারণ হল ঘন কুয়াশা, গভীর রাতে রাজ্য সড়কের ওপর কুয়াশায় ঢেকে যায় চারিদিক। রাস্তার ওপর কিছু দাঁড়িয়ে থাকলেও গভীর রাতে ঘন কুয়াশার মধ্যে তা দেখতে পাওয়া যায়না। তাছাড়া, পুলিশের প্রাথমিক তদন্তের পর অনুমান সম্ভবত মদ্যপ অবস্থায় ছিল চালক, যার জেরে এই দুর্ঘটনা ঘটে। আহত স্বপন মুহুরী জানান, গাড়িটি অত্যন্ত জোরে চালাচ্ছিল ড্রাইভার প্রসেনজিৎ, তাকে জোরে চালাতে বারণ করা হলেও সে কথা শোনেনি। তার পরেই ঘটে এই মর্মান্তিক দুর্ঘটনা।

    দুর্ঘটনার পর স্থানীয়রা অনেক চেষ্টা করলেও দেহগুলি উদ্ধার করতে পারেননি। পরে হাঁসখালি থানার পুলিশ অ্যাম্বুলেন্স নিয়ে এলে শুরু হয় উদ্ধারকাজ। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১০ জনের। কৃষ্ণনগর জেলা হাসপাতালে নিয়ে আসার সময় মৃত্যু হয় আরও তিনজনের, এবং চিকিৎসা চলাকালীন মারা গিয়েছেন চারজন। মৃতদের পরিবারের কিছু দু'লক্ষ টাকা এবং আহতদের পঞ্চাশ হাজার টাকার সাহায্য ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি রবিবারই রাজ্য সরকারের তরফ থেকে দু লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয় মৃতদের পরিবারের হাতে।

    প্রসঙ্গত, ঘন কুয়াশার কারণে ২০১৮ সালে মুর্শিদাবাদগামী যাত্রী বোঝাই একটি বাস পড়ে যায় বিলে। ক্রেনের সাহায্যে মৃতদেহ বোঝাই বাসটি তোলার সময়ের সাক্ষী ছিল গোটা দেশ। মৃত্যু হয়েছিল ৪০ জনেরও বেশি। সেই মর্মান্তিক চিত্র আরও একবার মনে করিয়ে দিলো নদিয়ার হাঁসখালির ভয়াবহ দুর্ঘটনা।

    First published: