• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Murshidabad News: মুর্শিদাবাদে সার্কিট ট্যুরিজম ! মতিঝিল নিয়ে নতুন ভাবনা পর্যটন বিভাগের

Murshidabad News: মুর্শিদাবাদে সার্কিট ট্যুরিজম ! মতিঝিল নিয়ে নতুন ভাবনা পর্যটন বিভাগের

মতিঝিল পার্ক কে হস্তান্তর করা হচ্ছে বহরমপুর সার্কিট হাউসে। 

মতিঝিল পার্ক কে হস্তান্তর করা হচ্ছে বহরমপুর সার্কিট হাউসে। 

Murshidabad News: বুধবার বহরমপুর সার্কিট হাউসে উপস্থিত ছিলেন রাজ্যে পর্যটন (Tourism Department) দফতরের সচিব নন্দিনী চক্রবর্তী।

  • Share this:

    #বহরমপুর: কোভিড (coronavirus) মহামারি পরিস্থিতি পর ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে সবকিছু । ছন্দে ফিরছে পর্যটন বিভাগ। মুর্শিদাবাদ জেলা ঐতিহাসিক শহর বলে পরিচিত।  সেই মুর্শিদাবাদ জেলাকে পর্যটন মানচিত্রে আরও মানুষের কাছে পৌঁছানোর জন্য একাধিক উদ্যোগ গ্রহন করা হল রাজ্যে পর্যটন বিভাগের পক্ষ থেকে।

    বুধবার লালবাগ মতিঝিলকে রাজ্যের পর্যটন বিভাগ গ্রহন করল, বুধবার বহরমপুর সার্কিট হাউসে উপস্থিত ছিলেন রাজ্যে পর্যটন (Tourism Department)  দফতরের সচিব নন্দিনী চক্রবর্তী। মুর্শিদাবাদ জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী সহ জেলা প্রশাসনের আধিকারিকেরা।

    ‌বুধবার মুর্শিদাবাদ (Murshidabad) জেলা সার্কিট হাউসে এসে সাংবাদিক বৈঠক করলেন পর্যটন দফতরের সচিব নন্দিনী চক্রবর্তী । তিনি জানান, পর্যটনের দিক থেকে মুর্শিদাবাদ জেলা খুব গুরুত্বপূর্ণ জেলা পশ্চিমবঙ্গের। মুর্শিদাবাদ জেলা নবাব নগরী। পর্যটন বিভাগের পক্ষ থেকে সব কিছু একত্রিত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সার্কিট ট্যুরিজম তৈরি করা হবে। মুর্শিদাবাদ জেলার মতিঝিলকে ট্যুরিজম বিভাগের আওতায় আনা হল।

    মুর্শিদাবাদ (Murshidabad) জেলাকে ফোকাস এরিয়া করে পর্যটন বিভাগ কাজ করবে। নবাব নগরী মুর্শিদাবাদ জেলাতে সার্কিট ট্যুরিজম তৈরি করা হবে, মুর্শিদাবাদ জেলাতে অনেক ঐতিহাসিক স্হান আছে সেই ঐতিহাসিক স্হানের ছবি তুলে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করা হবে। ট্যুরিজম প্যাকেজ তৈরি করা হবে। রাজ্যের সহ দেশের বিভিন্ন জায়গা থেকে মানুষ এসে ঘুরতে পারবেন।

    আগামী দিনে মুর্শিদাবাদ(Murshidabad) জেলাতে ট্যুরিজম মেলা করা নিয়ে চিন্তা ভাবনা করা হচ্ছে। নাচ গান সহ সমস্ত কিছু নিয়ে প্যাকেজ তৈরি করা ব্যবস্থা গ্রহণ করা হবে। মতিঝিল কে বিশেষ পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে। পাশাপাশি ভাগীরথী নদীর তীরে আরও সৌন্দর্যায়ন নিয়ে একাধিক পরিকল্পনা করা হবে।

    বুধবার দুপুরে মতিঝিল ঘুরে দেখেন পর্যটন দফতরের সচিব সহ জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী এবং প্রশাসনিক আধিকারিকরা।পর্যটকদের আশা, মুর্শিদাবাদ জেলা পর্যটন মানচিত্রে আরও জায়গা পেলে জেলার আরও সমৃদ্ধি ঘটবে। মুর্শিদাবাদ জেলায় পর্যটকরা এলে জেলার পরিকাঠামো গত উন্নয়ন করা হবে।

    কৌশিক অধিকারী

    Published by:Piya Banerjee
    First published: