Home /News /local-18 /
Murshidabad News- ভরতপুরে নাবালিকার বিয়ে বন্ধ করল প্রশাসন

Murshidabad News- ভরতপুরে নাবালিকার বিয়ে বন্ধ করল প্রশাসন

নাবালিকার

নাবালিকার বিয়ে রদ করছে পুলিশ প্রশাসন 

বর্তমানে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার নাবালিকা বিয়ে বন্ধ নিয়ে একাধিক উদ্যোগ গ্রহণ করেছে। তবুও গ্রামীন এলাকায় এখনও সচেতন নয় মানুষ

  • Share this:

    #বহরমপুরঃ আঠারো বছর না হলে বিয়ে নয়। তবুও অনেক সময় পরিবারের চাপে পড়ে বিয়ে দেওয়া হচ্ছে গ্রামীণ এলাকায়। তবে বিয়েতে রাজি নয় মেয়ে, প্রশাসনকে খবর দিলে চাঁদপুর গ্রামে এসে নাবালিকার বিয়ে বন্ধ করল ভরতপুর ব্লক ও পুলিশ প্রশাসন সহ স্বেচ্ছাসেবী সংস্থা সিনির সদস্যরা। এদিন পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে ভরতপুর ব্লক প্রশাসনের আধিকারিকরা চাঁদপুর গ্রামে পৌঁছায়। ওই নাবালিকার বয়সের প্রমাণ পত্র দেখতে চায় পরিবারের কাছে। জজান উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণীর ছাত্রী ওই নাবালিকার ১৮ বছর বয়স না হওয়ায় তরিঘরি বিয়ে বন্ধ করার নির্দেশ দেওয়া হয় নাবালিকার পরিবারকে। পাশাপশি ১৮ বছর বয়সের আগে মেয়ের বিয়ে দেওয়া যাবেনা, সেই মুচলেকা নেওয়া হয় পরিবারের কাছ থেকে। ১৮ বছর বয়সের আগে নাবালিকার বিয়ে দিলে আইনানুগ ব্যাবস্থা গ্রহণের হুশিয়ারি দেওয়া হয় ব্লক ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে।

    বর্তমানে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার নাবালিকা বিয়ে বন্ধ নিয়ে একাধিক উদ্যোগ গ্রহণ করেছে। তবুও গ্রামীন এলাকায় এখনও সচেতন নয় মানুষ। ফলে নাবালিকার বিয়ে বন্ধ করে ফের সামাজিক বার্তা দিল ভরতপুর ব্লক প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, "আমরা গরিব পরিবার। আমরা ভালো পত্র পেয়েছিলাম, তাই বিয়ে দিচ্ছিলাম। আমাদের নাবালিকার ১৮ বছর হলেই আমরা বিয়ে দেব। বর্তমানে আমরা এখন আর বিয়ে দিচ্ছি না", বলে জানানো হয়েছে।

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Minor Marriage, Murshidabad

    পরবর্তী খবর