Home /News /local-18 /
Murshidabad News- বড়ঞাতে বালি পাচারের অভিযোগে গ্রেফতার ছয় জন। অভিযুক্তদের তোলা হল কান্দি মহকুমা আদালতে।

Murshidabad News- বড়ঞাতে বালি পাচারের অভিযোগে গ্রেফতার ছয় জন। অভিযুক্তদের তোলা হল কান্দি মহকুমা আদালতে।

বড়ঞাতে ওভারলোড গাড়ি বিরুদ্ধে অভিযান পুলিশের 

বড়ঞাতে ওভারলোড গাড়ি বিরুদ্ধে অভিযান পুলিশের 

বড়ঞাতে বালি পাচারের অভিযোগে গ্রেপ্তার ছয় জন। তোলা হল কান্দি মহকুমা আদালতে

  • Share this:

    #মুর্শিদাবাদ- অবৈধ বালি পাচারের বিরুদ্ধে একাধিক উদ্যোগ গ্রহণ করল বড়ঞা থানার পুলিশ (Murshidabad News)।বালি পাচার রুখতে দৈনন্দিন চলছে বিশেষ নাকা চেকিং, পাশাপাশি ওভারলোডিং গাড়ির বিরুদ্ধে কড়া হাতে মোকাবিলা করছে বড়ঞা থানার পুলিশ।

    পুলিশ সুত্রে জানা গিয়েছে, গত চব্বিশ ঘণ্টায়, মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে, মোট ১০টি বেআইনি ওভারলোড বালির গাড়ি আটক করল। গ্রেফতার করা হয় মোট ছয় জনকে। ধৃত ছয় জনকে মঙ্গলবার কান্দি আদালতে তোলা হয়। পুলিশ জানিয়েছে ধৃতদের নাম, আনার আলি মির্জা, সাদ্দাম মির্জা, প্রভাত ঘোষ ও বিমান ঘোষ। এই চারজনের বাড়ি বীরভূম জেলার ময়ূরেশ্বরে। এবং নুরহান শেখের বাড়ি বড়ঞা থানার ববরপুর, বাবন দাস বড়ঞা থানার হাটিশালা গ্রামের। ধৃতদের বিরুদ্ধে ৩৭৯, ৪১১, ৪১৩ ও ৪/ ২১ MMDR অ্যাক্ট মাইনস মিনারেলস রুলস ২০০২ ধারায় মামলা রুজু করা হয়েছে(Murshidabad News)। মঙ্গলবার ধৃত ছয় জনকে কান্দি মহকুমা আদালতের বিচারক সৈকত সরকার এজলাসে তোলা হলে, বিচারক ছয় জনকে আগামী ৫ই জানুয়ারি ২০২২ পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

    প্রসঙ্গত উল্লেখ্য, বীরভূম সীমান্ত লাগোয়া কানা ময়ূরাক্ষী, কুয়ে নদী থেকে বেআইনি ভাবে বালি তোলে দুস্কৃতীরা রাতের অন্ধকারে। কিছু জনের বৈধ অনুমতি থাকলেও, অধিকাংশ জনের কোন অনুমতি থাকে না বলে অভিযোগ (Murshidabad News)। আর সেই বালি খাদান থেকে বেআইনি ভাবে বালি কেটে তা পাচার করা হয়। তার বিরুদ্ধে লাগাতার অভিযান করছে পুলিশ। পাশাপাশি বীরভূম জেলা থেকে ওভারলোড বালি নিয়ে আসা হচ্ছে, যা বর্তমানে আইন বিরুদ্ধ। সেই ওভারলোড বালির গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করেছে পুলিশ প্রশাসন। মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার পুলিশ, গত এক সপ্তাহ ধরে দৈনিক বেআইনি বালি পাচারের অভিযোগে অভিযান চালাচ্ছে। সেই অভিযানেই পুলিশ এই ধর পাকড় শুরু করেছে।

    কান্দি মহকুমা আদালতের শুভ্র কুমার মিশ্র জানান, মঙ্গলবার বালি পাচারের অভিযোগে ছয় জনকে কান্দি মহকুমা আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতে রাখার নির্দেশ দেন ৫ই জানুয়ারি পর্যন্ত।

    Kaushik Adhikary

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Kandi, Murshidabad, Sand trafficking

    পরবর্তী খবর