Home /News /local-18 /
Murshidabad- বেসরকারি সংস্থার নিয়োগের ফর্ম পূরণ চলাকালীন বিশৃঙ্খলা। পুলিশের লাঠি চার্জ পরীক্ষার্থীদের ওপর

Murshidabad- বেসরকারি সংস্থার নিয়োগের ফর্ম পূরণ চলাকালীন বিশৃঙ্খলা। পুলিশের লাঠি চার্জ পরীক্ষার্থীদের ওপর

বহরমপুর ষ্টেডিয়ামে যুবকদের লাইনে বিশৃঙ্খলা পুলিশের লাঠিচার্জ 

বহরমপুর ষ্টেডিয়ামে যুবকদের লাইনে বিশৃঙ্খলা পুলিশের লাঠিচার্জ 

বেসরকারি নিয়োগের ফর্ম পূরণ চলাকালীন বিশৃঙ্খলা । পুলিশের লাঠি খেলেন পরীক্ষার্থীরা 

  • Share this:

    কৌশিক অধিকারীঃ বহরমপুরঃ মুর্শিদাবাদ জেলা পিছিয়ে পড়া জেলা হিসেবে পরিচিত। মুর্শিদাবাদ জেলাতে কর্মসংস্থানের অভাবে ভিন রাজ্যে পাড়ি দিতে হয় যুবক-যুবতীদের। শিক্ষিত হয়েও বেকারত্ব নিয়ে যন্ত্রনায় কাটাতে হয় সময়। তাই এই  সমস্যা সমাধানের জন্য, বেসরকারি কোম্পানির অধীনে চাকরির ব্যবস্থা করা হয় রাজ্যের কারিগরি দফতরের মন্ত্রী হুমায়ুন কবিরের নেতৃত্বে। আর সেই বেসরকারি কোম্পানীর চাকরির ফর্ম জমা দিতে এসেই চূড়ান্ত বিশৃঙ্খলা তৈরি হল বহরমপুর ষ্টেডিয়ামে।

    শনিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুর ষ্টেডিয়ামের মাঠে একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে নিয়োগ চলছিল এল অ্যান্ট টি কোম্পানির অধীনে। প্রাক্তন আইপিএস পুলিশ আধিকারিক ও রাজ্যের কারিগরি দফতরের মন্ত্রী হুমায়ুন কবিরের নেতৃত্বে একটি বেসরকারি কোম্পানিতে মুর্শিদাবাদ জেলার প্রায় ১২০০ নিয়োগ সংক্রান্ত পরীক্ষা চলছিল শনিবার সকাল থেকে। বহরমপুর ষ্টেডিয়ামের এই মাঠে ফর্ম পূরণ করতে হাজির হন প্রায় লক্ষাধিক। যুবক তারা বহরমপুর ষ্টেডিয়ামের মাঠে জড়ো হয় শনিবার সকাল থেকে। সকাল থেকে ফর্ম জমা দেবার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। হুড়োহুড়ির জেরে বিশৃঙ্খলা তৈরি হয় এবং বহরমপুর থানার বিশাল পুলিশ বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং মৃদু লাঠিচার্জ করে, বলে অভিযোগ।

    এক চাকুরী পরীক্ষার্থী জানান, "আমি ভোর ৫টায় এসেছি সামশেরগঞ্জ থেকে। সোশ্যাল মিডিয়ায় দেখেছিলাম বহরমপুরে এই নিয়োগের পরীক্ষা নেওয়া হবে তাই এসেছিলাম কিন্তু এসে আমাদেরকে পুলিশের লাঠি খেতে হল। জেলায় কোনো কাজ নেই তার জেরেই ভিন রাজ্যে পাড়ি দিতে হয় কর্ম সংস্থানের জন্য। তবে এই ভাবে সমস্যাতে পড়বো তা বুঝে উঠতে পারিনি।"

    বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজক আইনজীবী আবু বাক্কার সিদ্দিকী জানান, চাকরির জন্য বেসরকারি সংস্থার পক্ষ থেকে আবেদন পত্র জমা নেওয়া হচ্ছে। সাধারণ চাকরির জন্য এত জন জমায়েত হয়েছে। মুর্শিদাবাদ জেলাতে কোনো কাজ নেই, চাকরি নেই তবে এই ঘটনায় নিরাশ হওয়ার কোনো কারণ নেই ।সমস্ত আবেদন গ্রহণ করা হবে, বলে জানান তিনি। কারিগরি দফতরের মন্ত্রী হুমায়ুন কবির জানান, আগামী দিনে মুর্শিদাবাদ জেলাতে বিভিন্ন কোম্পানিকে পাঠানো হবে এবং বেকার যুবকররা যাতে কাজ পায় তার ব্যাবস্থা করা হবে।

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Baharampur, Job, Murshidabad, Police Lathicharge

    পরবর্তী খবর