• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Berhampore, Murshidabad- মুর্শিদাবাদ পুলিশ জেলায় টোটোর দাপট কমাতে একাধিক উদ্যোগ গ্রহণ পুলিশ প্রশাসনের ।চালু করা হল নম্বর প্লেট

Berhampore, Murshidabad- মুর্শিদাবাদ পুলিশ জেলায় টোটোর দাপট কমাতে একাধিক উদ্যোগ গ্রহণ পুলিশ প্রশাসনের ।চালু করা হল নম্বর প্লেট

হলুদ রঙের নম্বর দেওয়া হয়েছে টোটো তে। 

হলুদ রঙের নম্বর দেওয়া হয়েছে টোটো তে। 

মুর্শিদাবাদ পুলিশ জেলায় টোটোর দাপট কমাতে একাধিক উদ্যোগ গ্রহণ পুলিশ প্রশাসনের ।চালু করা হল নম্বর প্লেট

  • Share this:

    কৌশিক অধিকারীঃ বহরমপুরঃ ঐতিহাসিক শহর হিসেবে পরিচিত মুর্শিদাবাদ । পর্যটকরা যেমন আসেন নবাব নগরী মুর্শিদাবাদ জেলাতে, তেমন সদর শহর বহরমপুরে মানুষ আসেন বিভিন্ন কাজে। তবে যেকোন জায়গায় যাতায়াত করার জন্য এখন অনেকের ভরসা টোটো গাড়ি অথবা টুকটুক গাড়ি। মুর্শিদাবাদ পুলিশ জেলার অধীনস্ত লালবাগ, বহরমপুর ও কান্দি তে টোটো চলাচলের ফলে নিত্যদিন যানজট তৈরি হচ্ছে শহর জুড়ে ।আর এই যানজট নিয়ন্ত্রণে একাধিক উদ্যোগ গ্রহণ করা হল জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। বহরমপুর, কান্দি ও লালবাগের জন্য পৃথক রঙের নম্বর প্লেট তৈরি করা হয়েছে যাত্রীদের সুবিধার জন্য। ফলে, বহরমপুর শহরের টোটো ছাড়া যেমন বহিরাগত টোটো ঢুকতে পারবে না, ঠিক তেমনই শহরের টোটো বাইরে যেতেও পারবে না।

    মুর্শিদাবাদ পুলিশ জেলার অধীনস্ত সরকার অনুমোদিত টোটো সংখ্যা মাত্র ৪৫০। যার মধ্যে বহরমপুর শহরে ২৫০, কান্দি ও বহরমপুরে দুই শতাধিক টোটো অনুমোদিত। এবং, বাকি বিনা অনুমোদিত, প্রায় কয়েক হাজার টোটো চলাচল করে। যার মধ্যে, বহরমপুর শহরে প্রায় তিন হাজার টোটো আছে, কান্দি ব্লক ও পৌর এলাকায় প্রায় দেড় হাজার টোটো সংখ্যা এবং লালবাগে প্রায় ১২০০ টোটো রয়েছে।

    বেআইনী টোটো নিয়ন্ত্রণ করতে এবং যানজট নিয়ন্ত্রণ করতেই এই একাধিক উদ্যোগ গ্রহণ করা হয়েছে মুর্শিদাবাদ জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। মুর্শিদাবাদ জেলা পুলিশ সুপার কে সবরী রাজ কুমার জানান, ইতিমধ্যেই তিনটি মহকুমা জন্য পৃথক রঙের নম্বর প্লেট করা হয়েছে। নম্বর বিহীন টোটোর বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। টোটো ইউনিয়নের সভাপতি মিরাজ সেখ জানান, আমরা খুব খুশি প্রশাসন সঠিক ব্যাবস্থা গ্রহন করার জন্য। অনেকেই অবৈধ ভাবে টোটো কিনে আনছেন, কিন্তু তারা রেজিষ্ট্রেশন করছেন না ফলে, বেআইনীভাবে রাস্তায় টোটো চলাচল করছে যার জন্য  যানজট তৈরি হচ্ছে। আমরা চাইবো সবাই নম্বর প্লেট ব্যবহার করে সরকারী নির্দেশিকা অনুযায়ী টোটো চলাচল করুক। মুর্শিদাবাদ জেলার এক যাত্রী আল্লারাখা সেখ জানান, যানজট নিয়ন্ত্রণে ভুমিকা যেমন প্রশংসা দাবি রাখে, তেমন বর্তমানে টোটো ছাড়া আমাদের যাতায়াত অসুবিধা।  তাই সমস্ত কিছু বিবেচনা করে টোটা চালানো হোক এবং যানজট নিয়ন্ত্রণ করা হোক, বলে জানিয়েছেন তিনি।

    Published by:Samarpita Banerjee
    First published: