Home /News /local-18 /
Murshidabad News- মুর্শিদাবাদ জেলায় প্রতিদিন পনেরো থেকে আঠারো বছর বয়স্কদের গড়ে তিরিশ হাজার ভ্যাকসিন দেওয়া চলছে

Murshidabad News- মুর্শিদাবাদ জেলায় প্রতিদিন পনেরো থেকে আঠারো বছর বয়স্কদের গড়ে তিরিশ হাজার ভ্যাকসিন দেওয়া চলছে

মুর্শিদাবাদ জেলাতে চলছে পড়ুয়াদের কোভিড ভ্যাকসিন টিকাকরণ 

মুর্শিদাবাদ জেলাতে চলছে পড়ুয়াদের কোভিড ভ্যাকসিন টিকাকরণ 

মুর্শিদাবাদ জেলায় একলাফে ২৬৬ কোভিড আক্রান্ত। ৭৪,৩৯,৮৮৭ জনকে কোভিড ভ্যাকসিন দেওয়া সম্পন্ন 

  • Share this:

    #বহরমপুরঃ সংখ্যালঘু অধ্যুষিত এলাকা জেলা হিসেবে পরিচিত মুর্শিদাবাদ। মুর্শিদাবাদ জেলায় দৈনিক বর্তমানে কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হচ্ছে, যা নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দফতর (Murshidabad News)। তবে বৃহস্পতিবার পর্যন্ত মুর্শিদাবাদ জেলাতে ৭৪,৩৯,৮৮৭ জনকে কোভিড ভ্যাকসিন টিকাকরণ দেওয়া সম্পন্ন হয়েছে বলে জানানো হয়েছে জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে।

    মুর্শিদাবাদ জেলার পাঁচটি মহকুমা, মোট জনসংখ্যা ৭, ৫৬৫,৩৪০। মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সন্দীপ সান্যাল জানিয়েছেন, মুর্শিদাবাদ জেলাতে বর্তমানে কোভিড টিকার হার অনেকটাই বেশি। মোট ৭৪লক্ষ ৩৮ হাজার ৮৮৭ জনকে কোভিড ভ্যাকসিন দেওয়া হয়েছে। যার মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪৯ লক্ষ ৩৬ হাজার ৭৮৮ জনকে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২৫ লক্ষ ৩ হাজার ৯৯ জনকে। বর্তমানে ১৫ থেকে ১৮ বছর বয়সী পড়ুয়াদের দৈনিক গড়ে ৩০হাজার করে কোভিড ভ্যাকসিন টিকাকরণ দেওয়া চলছে (Murshidabad News)। তবে যারা এখনও কোভিড টিকা নিতে পারেননি তারা অবিলম্বে কোভিড টিকা নেওয়ার জন্য অনুরোধ করেছেন। পাশাপাশি বর্তমানে বাড়ি থেকে বেরোলে অতি অবশ্যই মাস্ক ব্যাবহার করার জন্য পরামর্শ দিলেন মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সন্দীপ সান্যাল।

    মুর্শিদাবাদ জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী জানিয়েছেন, বর্তমানে ১৫ থেকে ১৮বছর বয়সীদের কোভিড ভ্যাকসিন টিকাকরণ মুর্শিদাবাদ জেলার মধ্যে সব থেকে বেশি হার কান্দি মহকুমাতে। কান্দি মহকুমা অনেকটাই এগিয়ে আছে এই পড়ুয়াদের ভ্যাকসিন দেওয়ার পদ্ধতিতে। মুর্শিদাবাদ জেলার অনেক যুবক তারা পরিযায়ী শ্রমিকের কাজ করতে ভীন রাজ্যে পাড়ি দেন। তারাও ধীরে ধীরে কোভিড ভ্যাকসিন টিকা গ্রহন করছে, জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

    অন্যদিকে কোভিড ভ্যাকসিন দেওয়া হলেও, মুর্শিদাবাদ জেলায় বাড়ছে করোনা সংক্রমণ। জেলা স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মুর্শিদাবাদ জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ২৬৬ জন। বৃহস্পতিবার প্রায় ১৮০ জন করোনা আক্রান্ত হয়েছিলেন (Murshidabad News)। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে হল ২৬৬জন। মুর্শিদাবাদ জেলার পাঁচটি মহকুমাতেই বেড়েছে সংক্রমণ। বহরমপুর মহকুমায় আক্রান্ত হয়েছেন ৮৩ জন । জঙ্গিপুর মহকুমা ৭৬ জন, কান্দি মহকুমা ৭৬ জন, লালবাগ মহকুমা ১৩জন, ডোমকল মহকুমা ১৮ জন। প্রতিদিন বেড়ে চলা করোনা সংক্রমণ ঠেকাতে মাস্কে জোড় দিয়েছে প্রশাসন। জেলা জুড়ে চলছে প্রশাসনের তৎপরতা। মাস্ক পরার ক্ষেত্রে সচেতনতার প্রচার চলছে সর্বত্র। চলছে পুলিশি ধরপাকড়। স্বাস্থ্যপরিষেবা স্বাভাবিক রাখতে সচেষ্ট স্বাস্থ্য প্রশাসনও। প্রতিদিন খতিয়ে দেখা হচ্ছে চিকিৎসার পরিকাঠামো।

    অন্যদিকে, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ৯ জন চিকিৎসক কোভিড আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে রয়েছেন একজন অ্যাসিস্ট্যান্ট সুপারও। এছাড়াও করোনা আক্রান্ত হয়েছেন নার্স, স্বাস্থ্য কর্মী ও কর্মচারী মিলিয়ে আরও ১৪ জন। আক্রান্ত স্বাস্থ্যকর্মী, চিকিৎসকদের মধ্যে একজন চিকিৎসক ও দুজন নার্সকে ভর্তি করা হয়েছে বহরমপুর কোভিড হাসপাতালে। জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী মিলিয়ে ১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন । জেলায় হাসপাতালে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা কোভিড আক্রান্ত হওয়ায় চিন্তা বেড়েছে স্বাস্থ্য প্রশাসনের। তবে সাধারণ মানুষকে মাস্ক ব্যাবহার ও অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সন্দীপ সান্যাল।

    Kaushik Adhikary

    First published:

    Tags: Berhampore, Corona vaccination, COVID-19, Murshidabad

    পরবর্তী খবর