Home /News /local-18 /
Murshidabad News- মুর্শিদাবাদে নির্দিষ্ট সময়ে বাজার খোলার নির্দেশিকা আরও বৃদ্ধি করল জেলা প্রশাসন।

Murshidabad News- মুর্শিদাবাদে নির্দিষ্ট সময়ে বাজার খোলার নির্দেশিকা আরও বৃদ্ধি করল জেলা প্রশাসন।

মুর্শিদাবাদ জেলা শাসকের অফিস কার্যালয়

মুর্শিদাবাদ জেলা শাসকের অফিস কার্যালয়

আগামী ২৩শে জানুয়ারি পর্যন্ত এই নির্দেশিকা কার্যকরী থাকবে।

  • Share this:

    #মুর্শিদাবাদঃ দৈনিক মুর্শিদাবাদ জেলাতে কোভিড সংক্রমণ বৃদ্ধি হচ্ছে। যার ফলে উদ্বিগ্ন জেলা প্রশাসন । তবে সম্পূর্ণ লকডাউনের পথে না হেঁটে, মুর্শিদাবাদ জেলার দুটি পৌরসভা ও চারটি ব্লকে নির্দিষ্ট টাইমে খুলে রাখা সিদ্ধান্ত নেওয়া হয় দোকান ও বাজার (Murshidabad News)। গত ৮ই জানুয়ারি বিজ্ঞপ্তি জারি করে ৯ই জানুয়ারি থেকে তা কার্যকরী করা হয়। কঠোর বিধিনিষেধ জারি করা হয় দুটি পৌরসভা ও ব্লক এলাকায়। সেই নির্দেশিকা আরও বৃদ্ধি করল মুর্শিদাবাদ জেলা প্রশাসন। আগামী ২৩শে জানুয়ারি পর্যন্ত এই নির্দেশিকা কার্যকরী থাকবে বলে মুর্শিদাবাদ জেলা প্রশাসন জানিয়েছে।

    জেলা প্রশাসনের নির্দেশিকায় জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কারণে আগামী ২৩শে জানুয়ারি পর্যন্ত বহরমপুর পৌরসভা, কান্দি পৌরসভা, ভরতপুর এক ও ভরতপুর দুই ব্লক এবং বহরমপুর ব্লকে নির্দিষ্ট সময়ে খোলা রাখা হবে বাজার (Murshidabad News)। মুর্শিদাবাদ জেলাশাসকের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে  জানানো হয়েছে, শুধু মাত্র মুর্শিদাবাদ জেলার এই কয়েক টি জায়গায় সকাল সাতটা থেকে বেলা এগারোটা পর্যন্ত সমস্ত সবজি, মাছ, মাংস, মার্কেট, খোলা থাকবে। পাশাপাশি সালার বাজার, বহরমপুর মনিন্দ্রনগর বাজার, বড়ঞা বাজার ও কান্দি পৌরসভার অধীনে তিনটি বাজার আছে, সেই বাজার সকাল সাতটা থেকে এগারোটা পর্যন্ত খোলা রাখা হবে। পাশাপাশি, সকাল এগারোটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত সমস্ত কাপড়ের দোকান, জুয়েলার্স, মিষ্টির দোকান, বই-এর দোকান, পেপার মার্কেট, খুলে রাখা হবে। ৯ই জানুয়ারি থেকে যে নির্দেশিকা জারি করা হয়েছিল তা আগামী ২৩শে জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হল।

    মুর্শিদাবাদ জেলা প্রশাসনের এক আধিকারিক জানান, আপাতত ২৩শে জানুয়ারি পর্যন্ত এই নির্দিষ্ট সময়ে বাজার খোলার নির্দেশিকা জারি থাকছে। আগামী দিনে পর্যালোচনা করে বাকি সিদ্ধান্ত নেওয়া হবে। (Murshidabad News)

    বর্তমানে মুর্শিদাবাদ জেলাতে কোভিড ও ওমিক্রণ সংক্রমন উর্ধ্বমুখী হলেও অনেকটাই নিয়ন্ত্রণে আনা গিয়েছে আক্রান্তের  সংখ্যা। জেলার এক স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, দোকান ও বাজারে নির্দিষ্ট সময়ে নিয়ন্ত্রণ করার ফলে মুর্শিদাবাদ জেলাতে কোভিড ও ওমিক্রণ সংক্রমন অনেকটাই নিয়ন্ত্রণে আনা গিয়েছে। সুস্থতার হার ও অনেকটাই বেশি।

    Kaushik Adhikary

    First published:

    Tags: Berhampore, COVID-19, Kandi, Murshidabad

    পরবর্তী খবর