Home /News /local-18 /
Jagadhatri Puja: মুর্শিদাবাদের কাগ্রামের জগদ্ধাত্রী পুজোয় বিশেষ থিম নজর কাড়লো

Jagadhatri Puja: মুর্শিদাবাদের কাগ্রামের জগদ্ধাত্রী পুজোয় বিশেষ থিম নজর কাড়লো

কাগ্রাম পুর্ব সাহাপাড়া জগদ্ধাত্রী পূজো থিম এবছর কোভিড-১৯

কাগ্রাম পুর্ব সাহাপাড়া জগদ্ধাত্রী পূজো থিম এবছর কোভিড-১৯

Jagadhatri Puja: সালারের কাগ্রাম পুর্ব সাহাপাড়া জগদ্ধাত্রী পূজো থিম এবছর কোভিড-১৯ 

  • Share this:

    #মুর্শিদাবাদ: শুধু চন্দননগর বা কৃষ্ণনগর না মুর্শিদাবাদের সালারের কাগ্রামে জগদ্ধাত্রী পুজো অন্যতম মাত্রা যোগ করে মুর্শিদাবাদ জেলার পর্যটন মানচিত্রে। মুর্শিদাবাদ জেলার প্রাচীন গ্রাম হিসেবে পরিচিত কাগ্রাম। গ্রামে একসাথে মোট ২৬টি পুজো আয়োজন করা হয়। কাগ্রামে পুর্ব সাহাপাড়া জগদ্ধাত্রী পুজো এবছরের থিম কোভিড-১৯। যা দেখতে ভিড় করেছেন গ্রামের বাসিন্দারা । ২০২০ সালের মার্চ মাস থেকে কোভিড গ্রাস করেছে সমগ্র পৃথিবীকে। মৃত্যু যেমন হয়েছে তেমনই লক ডাউন থেকে আমাদের স্বাভাবিক জীবনের অনেক ছন্দ পাল্টে গিয়েছে। কোভিড বিধি মেনেই এবছর জগদ্ধাত্রী পূজো আয়োজন করা হয়েছে মুর্শিদাবাদ জেলার সালারের কাগ্রামে । কোভিড বিধিকে মান্যতা দিয়ে যখন পূজো চলছে তখন সেই কোভিড-১৯ কে জগদ্ধাত্রী পুজো থিম উপস্থাপনা করল কাগ্রাম পুর্ব সাহাপাড়া সার্বজনীন জগদ্ধাত্রী পুজো কমিটি।

    পূজো কমিটির অন্যতম উদ্যোক্তা নিতাই সাহা জানান, ২০০৪ সাল থেকে এই পূজো শুরু করা হয়। প্রতি বছর বিভিন্ন থিম ফুটিয়ে তোলা হয়, নির্দিষ্ট কোন মন্দির নেই তবে পাড়ার একটি মাঠে তৈরি ছোট্ট থিমের মধ্যে আমরা মানুষ কে আনন্দ দেওয়ার চেষ্টা করি তাই এবছর কোভিড-১৯ কে থিম হিসেবে বেছে নিয়েছি। যাতে এই সর্বগ্রাসী করোনা এবার বিদায় নেয়। আমরা গ্রামে তিন লক্ষ টাকা বাজেটে এই পুজো আয়োজন করি পাশাপাশি থাকে বিশেষ আলোকসজ্জা। পাড়ার বাসিন্দারা চাঁদা দিয়ে এই পূজো আয়োজন করে।

    কাটোয়া থেকে আসা এক পর্যটক কুশল ঘোষ জানান, কোভিড মানুষ কে কতটা ক্ষতিগ্রস্ত করেছে তা এই মন্ডপ সজ্জায় ফুটিয়ে তোলা হয়েছে তবে আর কোভিড যেন মানুষের মধ্যে কোন প্রভাব না ফেলে এটাই আমাদের মায়ের কাছে প্রার্থনা করি।

    Koushik Adhikary 

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, COVID-19, Jagadhatri Puja, Murshidabad

    পরবর্তী খবর