Home /News /local-18 /
Murshidabad News- ইন্টারনেট পরিষেবা বন্ধ, মুর্শিদাবাদ জেলাতে সম্পন্ন হল প্রথম দিনের মাধ্যমিক পরীক্ষা

Murshidabad News- ইন্টারনেট পরিষেবা বন্ধ, মুর্শিদাবাদ জেলাতে সম্পন্ন হল প্রথম দিনের মাধ্যমিক পরীক্ষা

মুর্শিদাবাদ জেলার একটি সেন্টারে মাধ্যমিক পরীক্ষার্থীরা 

মুর্শিদাবাদ জেলার একটি সেন্টারে মাধ্যমিক পরীক্ষার্থীরা 

ইন্টারনেট পরিষেবা বন্ধ, মুর্শিদাবাদ জেলাতে সম্পন্ন হল প্রথম দিনের মাধ্যমিক পরীক্ষা

  • Share this:

    #বহরমপুরঃ কোভিড বিধিকে মান্যতা দিয়ে দুই বছর পর শুরু হল মাধ্যমিক পরীক্ষা। এবছর মুর্শিদাবাদ জেলার মাধ্যমিক পরীক্ষা সোমবার থেকে শুরু হয় (Murshidabad News)। মুর্শিদাবাদ জেলার মোট পরীক্ষার্থীর সংখ্যা ৯৬হাজার ৩১৭ জন পড়ুয়া। তবে এবছর ছাত্রর থেকে ছাত্রীর সংখ্যা তুলনামূলক ভাবে বেশি। এবছর ছাত্রীর সংখ্যা ৫৮ হাজার ৫৬জন। ছাত্রের সংখ্যা ৩৮হাজার ২১৬জন। মোট ২৯৫ টি মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা নিল মধ্যশিক্ষা পর্ষদ। সমস্ত পরিক্ষা কেন্দ্রের বাইরে থার্মাল গান দিয়ে চলে ছাত্র ও ছাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা  কোভিড মেনেই পরীক্ষা নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

    তবে অন্যান্য বছর মুর্শিদাবাদ জেলা সহ বিভিন্ন জেলা থেকে প্রশ্ন পত্র ফাঁস হয়ে যায়। এবছর প্রশ্ন পত্র ফাঁস রুখতে একাধিক উদ্যোগ গ্রহণ করে রাজ্যে সরকার (Murshidabad News)। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন ব্লকে সকাল এগারোটা থেকে বেলা ৩টে পর্যন্ত সরকারী নির্দেশ অনুযায়ী বন্ধ থাকে ইন্টারনেট পরিষেবা। সমস্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকার ফলে বিভিন্ন অনলাইন কাজের সমস্যার সম্মুখীন হতে হয় সাধারণ মানুষদের। সরকারি সূত্রে জানা গিয়েছে, ৭ মার্চ থেকে ৯ মার্চ, ১১ থেকে ১২ মার্চ এবং ১৪ থেকে ১৬ মার্চ সকাল ১১টা থেকে ৩টে ১৫ মিনিট পর্যন্ত নির্দিষ্ট এলাকায় বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা। মুর্শিদাবাদের বিভিন্ন পিন কোড নম্বরে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে। তার নির্দিষ্ট তালিকা এক নজরে। ডোমকল- পিন ৭৪২৩০৩, জলঙ্গী- পিন- ৭৪২৩০৫,৭৪২৩০৩; ফারাক্কা- পিন- ৭৪২২১২, ৭১২২৩৬। কান্দি-পিন: ৭৪২১৩৭, ৭৪২১৩৮। সামসেরগঞ্জ- পিন: ৭৪২২০২, ৭৪২২২৪। শক্তিপুর- পিন: ৭৪২১৬৩। বেলডাঙ্গা-পিন ৭৪২১৩৩। সাগরদিঘী পিন- ৭৪২২২৬। এই পিন নং গুলোতে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে সরকারী নির্দেশ অনুযায়ী।

    মুর্শিদাবাদ জেলার এক ছাত্র মাধ্যমিক পরীক্ষা দিয়ে এসে জানান, "আমরা খুব খুশি জীবনের প্রথম বড় পরিক্ষা দিতে পেরে। তবে কোভিড বিধি মান্যতা দিয়ে এবছর মাধ্যমিক পরীক্ষা পরিচালনা করা হয়েছে। প্রশ্ন পত্র বেশ সহজ ছিল।" মুর্শিদাবাদ জেলার কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভুমানন্দ সিংহ জানিয়েছেন, কোভিড মহামারী পরিস্থিতির কারণে ক্লাস রুম না থাকলেও কিছু দিন আগে ক্লাস শুরু করা হলেও, আমাদের অনলাইনের ক্লাসের ব্যবস্থা থাকত। ফলে ছাত্র ও ছাত্রীরা সকলেরই মাধ্যমিক পরীক্ষার জন্য ভালো রকম প্রস্তুতি ছিল। আজকে আমরাও খুশি দীর্ঘ দুই বছর পর পরীক্ষা নিতে পেরে। আজকের প্রথম দিনের পরীক্ষা নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছে। আগামী দিনের পরীক্ষা সুস্থ ও স্বাভাবিক ভাবেই সম্পন্ন হবে আশা রাখি। (Murshidabad News)

    Koushik Adhikary

    First published:

    Tags: Berhampore, Madhyamik 2022, Murshidabad

    পরবর্তী খবর