Home /News /local-18 /
Murshidabad News- ফরাক্কাতে গঙ্গায় উদ্ধার হল মৃত ডলফিন

Murshidabad News- ফরাক্কাতে গঙ্গায় উদ্ধার হল মৃত ডলফিন

ফরাক্কাতে উদ্ধার হওয়া মৃত ডলফিন 

ফরাক্কাতে উদ্ধার হওয়া মৃত ডলফিন 

মৃত ডলফিনটিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে 

  • Share this:

    #ফরাক্কাঃ মঙ্গলবার সকালে মুর্শিদাবাদ জেলার ফরাক্কার গঙ্গায় একটি মৃত ডলফিন উদ্ধার করা হল। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে ফরাক্কার ঘাটপাড়া গঙ্গার ঘাটে মঙ্গলবার সকালে। স্থানীয় বাসিন্দারা সূত্রে জানা যায়, ফরাক্কার গঙ্গার মধ্যে একটি ডলফিন মাছ ভাসছিল বলে দেখতে পান স্হানীয় মৎসজীবীরা। সেই সময় স্থানীয় মৎসজীবীরা দেখতে পেয়ে তাকে উদ্ধার করে গঙ্গার পাড়ে নিয়ে আসে। ঘটনার খবর দেওয়া হয় বন দফতরকে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে বন দফতরের অধিকারিক (Murshidabad News)।

    প্রসঙ্গত উল্লেখ্য, মুর্শিদাবাদ জেলার সীমান্তবর্তী লাগোয়াতে অবস্থিত ফরাক্কা ব্যারেজ। সেই ব্যারেজের নীচে দিয়ে বয়ে গিয়েছে গঙ্গা ও পদ্মা নদী। বর্ষার আগেই গঙ্গাতে ইলিশ মাছ চাষ করেন স্হানীয় মৎস্যজীবীরা। বর্তমানে দৈনন্দিন মাছ চাষের পর সেই মাছ জালে টানা হয়। অন্যদিকে বাংলাদেশের দিকেও মাছ চাষ করেন ওপারের চাষীরা। তবে এই গঙ্গায় বেশ কিছু ডলফিন আছে বলে অনুমান স্হানীয় মৎস্যজীবীদের মধ্যে। (Murshidabad News)

    এলাকার বাসিন্দা অর্জুন হালদার জানান, "গঙ্গায় এই ডলফিন ভাসতে দেখি আমরা আজকে সকালে। তবে এই গঙ্গায় অনেক ডলফিন আছে। আজকে এই প্রথম গঙ্গায় আমরা ডলফিন কে মৃত অবস্থায় দেখতে পেলাম। আমরা বনদফতর কে খবর দিয়েছি। বন দফতর এসে ডলফিন উদ্ধার করে নিয়ে যাবে।" যদিও বনদফতরের আধিকারিক প্রকাশ চন্দ্র মন্ডল জানান, "বিন্দুপাড়া ঘাটপাড়া থেকে এই ডলফিন উদ্ধার করা হয়েছে আজকে। তবে ময়না তদন্ত না করা পর্যন্ত কিছু বলা সম্ভব হবে না। আমরা বরফ দিয়ে মৃত ডলফিন কে রেখে দেব। ডিএফও আধিকারিক জানালেই আমরা ডলফিন কে পাঠিয়ে দেব। ময়নাতদন্তের পর বলতে পারব তার কিভাবে এই মৃত্যু ঘটেছে।" তবে গঙ্গার মধ্যে কিভাবে এই ডলফিনের মৃত্যু হল তাও ক্ষতিয়ে দেখা হচ্ছে বন দফতরের পক্ষ থেকে বলে জানা গিয়েছে। মঙ্গলবার সাত সকালে এই মৃত ডলফিন দেখতে ভিড় জমান বহু সাধারণ মানুষ ।

    Koushik Adhikary
    First published:

    Tags: Farakka, Murshidabad

    পরবর্তী খবর