• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ স্থানীয় নেতার বিরুদ্ধে, গাইঘাটায় উত্তেজনা...

চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ স্থানীয় নেতার বিরুদ্ধে, গাইঘাটায় উত্তেজনা...

বিক্ষোভকারীদের অভিযোগে চাকরি দেওয়ার নাম করে প্রায় পঞ্চাশ জনের কাছে থেকে কোটি কোটি টাকা তুলেছেন ওই নেতা।

বিক্ষোভকারীদের অভিযোগে চাকরি দেওয়ার নাম করে প্রায় পঞ্চাশ জনের কাছে থেকে কোটি কোটি টাকা তুলেছেন ওই নেতা।

বিক্ষোভকারীদের অভিযোগে চাকরি দেওয়ার নাম করে প্রায় পঞ্চাশ জনের কাছে থেকে কোটি কোটি টাকা তুলেছেন ওই নেতা।

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : যখন করোনা মহামারীর মাঝে দেশ তথা রাজ্যের কর্মসংস্থান তলানিতে গিয়ে ঠেকেছে ঠিক তখনই দেখা গেল এক অমানবিকতার চিত্র। উত্তর ২৪ পরগনার গাইঘাটা এলাকায় চাকরি দেওয়ার নাম করে কোটি কোটি টাকা লুঠের অভিযোগ উঠল এক বিজেপি নেতার বিরুদ্ধে। জানা যাচ্ছে সরকারি দপ্তরে চাকরি দেওয়ার নামে এলাকার বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নিয়েছিলেন বিজেপি নেতা ধ্যানেশ নারায়ন গুহ।

    এ দিন দুপুরে উত্তর ২৪ পরগনা জেলার গাইঘাটা থানার অন্তর্গত ঠাকুরনগরে বিজেপি নেতা ধ্যানেশ নারায়ণ গুহ-র বাড়ির সামনে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভে সামিল হলেন প্রতারিত এলাকাবাসীরা। বিক্ষোভকারীদের অভিযোগে চাকরি দেওয়ার নাম করে প্রায় পঞ্চাশ জনের কাছে থেকে কোটি কোটি টাকা  তুলেছেন ওই নেতা। তাদের আরও দাবি, অবিলম্বে সিআইডি তদন্ত করতে হবে। অভিযুক্ত ওই নেতা প্রথমে সিপিএম করতেন। পরে তৃণমূল ক্ষমতায় আসার কয়েক বছর আগে তৃণমূল দলে আসেন এবং দীর্ঘদিন গাইঘাটা পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ছিলেন। কর্মাধ্যক্ষের পদও সামলে ছিলেন তিনি। এরপর গত বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন।

    স্থানীয় সূত্রে জানা যায় তিনি নিজেই বিজেপির সংস্পর্শ ত্যাগ করেছেন। যদিও আনুষ্ঠানিকভাবে তিনি দলবদল করেননি। আজ দুপুরে কয়েকশো সাধারণ মানুষ হাতে প্ল্যাকার্ড নিয়ে বাড়ির সামনে টাকা ফেরানোর দাবিতে বিক্ষোভ দেখাতে থাকে। ঘটনাস্থলে গাইঘাটা থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    ধ্যানেশ গুহর স্ত্রী কণা গুহ বাসিন্দাদের সব অভিযোগ অস্বীকার করে বলেন, হঠাৎ কেন আজ এ সমস্ত অভিযোগ হচ্ছে?  নরোত্তম বিশ্বাসের নেতৃত্বে এগুলি করা হচ্ছে। একটা বৃহত্তর চক্রান্ত চলছে। কতগুলি দুষ্কৃতী নিয়ে এই কাজগুলো ঘটাচ্ছে। অন্যদিকে, নরোত্তম বিশ্বাস-কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, যে মানুষগুলো প্রতারিত হয়েছে তাদের দুষ্কৃতী বলার সাহস উনি পাচ্ছেন কিভাবে?  সাধারণ মানুষের টাকা ফেরত দিক ধ্যানেশ গুহ। প্রতারিত সাধারণ মানুষ গাইঘাটা থানায় লিখিত অভিযোগ করেছেন।

    Published by:Shubhagata Dey
    First published: