Home /News /local-18 /

Crime News|| নারী পাচার চক্রের বিরুদ্ধে বিশেষ সাফল্য পেল জেলা প্রশাসন

Crime News|| নারী পাচার চক্রের বিরুদ্ধে বিশেষ সাফল্য পেল জেলা প্রশাসন

জয়নগর থানার পুলিশের তৎপরতায় উদ্ধার নাবালিকা

জয়নগর থানার পুলিশের তৎপরতায় উদ্ধার নাবালিকা

উদ্ধার নাবালিকা, নারী পাচার চক্রের বিরুদ্ধে বিশেষ সাফল্য পেল জেলা প্রশাসন

  • Share this:

    #জয়নগর: রাজ্যের পাশাপাশি জেলার বিভিন্ন প্রান্তে দীর্ঘদিন ধরে অভিযোগ উঠছে নারী পাচার চক্রের। বিভিন্নভাবে ফাঁদে ফেলে মহিলাদের নিয়ে যাওয়া হচ্ছে ভিন রাজ্যে। সেখানেই টাকার বিনিময়ে বিক্রি করা থেকে দেহব্যবসায় নামানোর অভিযোগ উঠেছে এই চক্রের বিরুদ্ধে। এবার সেই নারীপাচার চক্রের বিরুদ্ধে অভিযানে নামল দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। জয়নগর থানার পুলিসের তৎপরতায় সদূর মুম্বাই থেকে উদ্ধার হল এক নাবালিকা।

    পুলিশ সূত্রে জানা যায়, দু বছর ধরে প্রেমের সম্পর্ক তৈরি করে বিয়ের প্রলোভন দিয়ে জয়নগরের এক নাবালিকাকে পাচার করে দেওয়া হয়েছিল মুম্বাই এ। সেখানে নিয়ে গিয়ে দেহব্যবসায় নামানোর ছক ছিল অভিযুক্তের। কিন্ত জয়নগর থানার পুলিসের তৎপরতায় তা বানচাল হয়ে গেল। মুম্বাই থেকে উদ্ধার করা হল সেই নাবালিকাকে। হাতে নাতে গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকেও।

    প্রথমে, মুম্বাইয়ের আদালতে অভিযুক্তকে তোলা হলে ট্রানজিট রিমান্ডে তাকে নিয়ে আসে জয়নগর থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, ধৃত অভিযুক্তের নাম আলাউদ্দিন মোল্লা। বাড়ি ক্যানিং থানার সন্দেশখালি এলাকায়। বারুইপুর পুলিস জেলায় এর আগেও তাঁর নামে বেশ কয়েকটি নারী পাচারের অভিযোগ রয়েছে। বিভিন্নভাবে মহিলাদের নিয়ে গিয়ে দিল্লি, মুম্বাই সহ বিভিন্ন জায়গায়, সে পাচারের কাজ করত।

    প্রসঙ্গত, জয়নগর থানার শ্যামনগরের বাগচী গ্রাম থেকে এক নাবালিকা অক্টোবর মাসের শেষ সপ্তাহে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যায়। পরিবারের লোকজন থানায় অভিযোগ দায়ের করে। এরপর, আই সি অতনু সাঁতরার নির্দেশে এবং এস আই বিট্টু পালের নেতৃত্বে একটি তদন্তকারী টিম গঠন করা হয়। তদন্তে নেমে বিভিন্ন সূত্র মারফত ও মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অভিযুক্তের সন্ধান মেলে। এরপরই পুলিশের বিশেষ দল গিয়ে উদ্ধার করে ওই নাবালিকাকে। বর্তমানে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে পুলিশ তদন্ত চালাচ্ছে, এই নারী পাচার চক্রের সঙ্গে জেলায় আরও কে কে জড়িত রয়েছে! অভিযুক্ত আলাউদ্দিন মোল্লা কে বারুইপুর আদালতে পেশ করা হয়।

    রুদ্র নারায়ন রায়

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: South 24 Parganas

    পরবর্তী খবর