Home /News /local-18 /
Malda News- স্কুলে সময় মতো শিক্ষকেরা না আসায় বিক্ষোভ অভিভাবকদের, মালদহর মানিকচক ব্লকের ঘটনা

Malda News- স্কুলে সময় মতো শিক্ষকেরা না আসায় বিক্ষোভ অভিভাবকদের, মালদহর মানিকচক ব্লকের ঘটনা

স্কুলে [object Object]

করোনা পরবর্তী সময়ে স্কুল খোলার পর থেকেই সময় মতো স্কুলে যাচ্ছেন না শিক্ষক-শিক্ষিকারা বলে অভিযোগ। তার জেরে শনিবার বিক্ষোভে সামিল হন এলাকার বাসিন্দারা

  • Share this:

    #মালদহ- স্কুলে খুদে পড়ুয়ারা এসে দাঁড়িয়ে থাকে। শিক্ষকেরা সময়মতো না আসায় স্কুলের গেটে তালা। তাই শিক্ষকদের আসার অপেক্ষায় থাকতে হয় পড়ুয়াদের। অবশেষে শনিবার স্কুলের শিক্ষকেরা সময় মতো না আসায় বিক্ষোভে শামিল হলেন অভিভাবক ও এলাকার বাসিন্দারা। শনিবার মালদহর মানিকচক ব্লকের তরাবালিটোলা এনএস প্রাথমিক স্কুলের ঘটনা। অভিভাবকদের বিক্ষোভের ঘটনাকে কেন্দ্র করে এদিন ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বিক্ষোভ চলাকালীন স্কুলে পৌঁছালে অভিভাবকদের প্রশ্নের মুখে পড়তে হয় স্কুলের শিক্ষক শিক্ষিকাদের। বিষয়টি নিয়ে ব্লক প্রশাসন ও শিক্ষা দফতরের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছেন অভিভাবকেরা। মানিকচক পঞ্চায়েতের জালালপুরে অবস্থিত তরাবালিটোলা এনএস প্রাথমিক স্কুল। স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষক সোমনাথ মন্ডল। তিনি সহ মোট ছয় জন শিক্ষক শিক্ষিকা রয়েছে এই প্রাথমিক স্কুলে। পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ানো হয় স্কুলে।

    করোনা পরবর্তী সময়ে স্কুল খোলার পর থেকেই সময় মতো স্কুলে যাচ্ছেন না শিক্ষক-শিক্ষিকারা বলে অভিযোগ। তার জেরে শনিবার বিক্ষোভে সামিল হন এলাকার বাসিন্দারা। স্থানীয়দের অভিযোগ, প্রতিনিয়ত বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা সময় মতো স্কুলে প্রবেশ করে না। এই পরিস্থিতিতে স্কুলে এসে পড়ুয়াদের বাইরে দাঁড়িয়ে থাকতে হয়। বারংবার বিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হলেও কোনো সুরাহা হয়নি।তাই তারা বিক্ষোভে সামিল হয়েছে। সময়মতো স্কুল খুলে ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা করতে হবে, বিক্ষোভ চলাকালীন দাবি তোলেন স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবক থেকে শুরু করে এলাকার সাধারণ মানুষ। যদিও পরে বিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষোভ তুলে নেয় এলাকাবাসী।গোটা পরিস্থিতি নিয়ে তারা ব্লক প্রশাসনকে লিখিতভাবে অভিযোগ দায়ের করবেন স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে।স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষক সোমনাথ মন্ডল বলেন, করোনা পরিস্থিতির কারণে স্কুল অনেকদিন পর খুলেছে। সমস্ত নিয়ম পালনে কিছুটা সময় প্রয়োজন। সবেমাত্র তিনি টিআইসির দায়িত্বভার নিয়েছেন। দ্রুত সমস্ত সমস্যা দূর করে সময় মতো স্বাভাবিক ছন্দে বিদ্যালয় হবে বলে জানান তিনি।এই প্রসঙ্গে মানিকচক সিআই সঞ্চিতা মন্ডল বলেন, এখনো কোনো লিখিত অভিযোগ দায়ের হয়নি। অভিযোগ পেলে যথারীতি ব্যবস্থা গ্রহণ করে উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হবে।

    First published:

    Tags: Agitation, Malda

    পরবর্তী খবর