• হোম
  • »
  • খবর
  • »
  • local-18
  • »
  • LOCAL PEOPLES PROTEST IN FRONT OF THE VACCINATION CENTER FOR NOT GETTING VACCINE

ভ্যাকসিন নিয়ে দলীয় রাজনীতির অভিযোগ, ভ্যাকসিন কেন্দ্রের সামনে স্থানীয়দের অবস্থান বিক্ষোভ

করোনা ভ্যাকসিন নিয়ে দলীয় রাজনীতির অভিযোগ উঠল উত্তর কাঁথি বিধানসভার অন্তর্গত বামুনিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায়

করোনা ভ্যাকসিন নিয়ে দলীয় রাজনীতির অভিযোগ উঠল উত্তর কাঁথি বিধানসভার অন্তর্গত বামুনিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায়

  • Share this:

    কাঁথি: করোনা ভ্যাকসিন নিয়ে দলীয় রাজনীতির অভিযোগ উঠল উত্তর কাঁথি বিধানসভার অন্তর্গত বামুনিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায়। এর প্রতিবাদে ভ্যাকসিন কেন্দ্রের সামনে স্থানীয়রা অবস্থান ও বিক্ষোভ দেখান। পরে পুলিশ এসে সমস্যার সমাধান করেন।

    মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী পূর্ব মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর বেশ কিছুদিন আগে থেকেই শুরু করেছে ড্রাইভার হকার ও ছোট ব্যবসায়ীদের করোনা ভ্যাকসিন দেওয়ার কাজ। জেলার প্রতিটি ব্লকেই নির্দিষ্ট স্বাস্থ্য কেন্দ্র ভ্যাক্সিনেশন কেন্দ্র থেকে হকার, ড্রাইভার ও ছোট ব্যবসায়ীদের দেওয়া হচ্ছে করোনার ভ্যাকসিন। জেলায় সর্ব প্রথম গতমাসের ১৪ ই মে হলদিয়া ব্লকে হলদিয়া পৌরসভার নথিভুক্ত ক্ষুদ্র ব্যাবসায়ী ও হকারদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়। পরে জেলার প্রতিটি ব্লকে গ্রাম পঞ্চায়েত ও পৌরসভার নথিভুক্ত ক্ষুদ্র ব্যাবসায়ী ও হকার সহ ড্রাইভারদের করোনা টীকা করনের নির্দেশিকা জারি করে পূর্ব মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর।

    করোনার ভ্যাকসিন কে কেন্দ্র করে দলীয় রাজনীতির অভিযোগ কাঁথির বামুনিয়া গ্রাম পঞ্চায়েতে। স্থানীয়দের অভিযোগ উত্তর কাঁথি বিধানসভার অন্তর্গত বামুনিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় নির্দিষ্ট স্বাস্থ্যকেন্দ্রে শাসক দল তৃণমূল করলেই তবেই পাওয়া যাচ্ছে ভ্যাকসিন। ভ্যাকসিনের জন্য পঞ্চায়েত থেকে দেওয়া হচ্ছে ফর্ম, যা স্বাস্থ্যকেন্দ্রে জমা দিলে মিলছে করোনা ভ্যাকসিন। আর এখানেই দলীয় আঁতাতের অভিযোগ ওঠে। তৃণমূল কংগ্রেস পরিচালিত এই গ্রাম পঞ্চায়েত। অভিযোগ তৃণমূল করলে তবেই মিলছে ফর্ম। এর প্রতিবাদে স্বাস্থ্য কেন্দ্রের সামনে জড়ো হয়ে অবস্থান বিক্ষোভ করে স্থানীয়রা।

    অভিযোগ কার্যত অস্বীকার করেছে তৃণমূল পরিচালিত বামুনিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান। তিনি বলেন, "ভ্যাকসিন নিয়ে কোনো দুর্নীতি হচ্ছে না। গ্রাম পঞ্চায়েতের নথিভূক্ত যেসব হকার ছোট ব্যবসায়ী ও ড্রাইভার রয়েছে তাদের একটা নির্দিষ্ট ফর্ম দেওয়া হচ্ছে গ্রাম পঞ্চায়েত অফিস থেকে। এই ফর্ম স্বাস্থ্যকেন্দ্রে দেখালে পাওয়া যাবে করোনার ভ্যাকসিন। প্রতিদিন ১০০ জনকে এই ফর্ম দেওয়া হচ্ছে।"

    Published by:Ananya Chakraborty
    First published: