Home /News /local-18 /
Elephant at Rohini: রোহিনীর পাহাড়ি পথে দাঁতাল! 'তার' সাক্ষাতে খুশি পর্যটকেরা

Elephant at Rohini: রোহিনীর পাহাড়ি পথে দাঁতাল! 'তার' সাক্ষাতে খুশি পর্যটকেরা

হাতির

হাতির দেখা মিলল রোহিণী পাহাড়ে

হাতির দেখা পেয়ে খুশি পর্যটকরা। রাস্তায় নেমে ভিডিও ও ছবি তুলতে থাকেন অনেকেই। আতঙ্ক ছড়ালেও পর্যটকদের উৎসাহের সামনে তা ফিকে হয়ে যায়

  • Share this:

    #শিলিগুড়ি: পাহাড়ে আসা যেন সার্থক! পাহাড়ি পথে বিভিন্ন জন্তুর দেখা মেলা এমন বড় কোনও বিষয় নয়। প্রায় রোজই বিভিন্ন বন্যপ্রাণীর দেখা মেলে পাহাড় থেকে শুরু করে ডুয়ার্স এলাকায়। তবে দিনদুপুরে হাতির হানা! অনন্য অভিজ্ঞতা এনে দেয়। আর এ যেন পর্যটকদের কাছে বিশাল এক পাওনা। অনেকেই বলেন, 'পাহাড় বা জঙ্গলের এত সামনে গেলাম, কিন্তু কিছুই দেখলাম না।' এই আফসোস নিয়েই অনেকে ফিরে যান নিজের গন্তব্যে।

    তবে এদিন আর নিরাশ হয়ে ফিরতে হয়নি পর্যটকদের। এদিন রোহিনীর রাস্তাতেই দাপিয়ে বেড়ালো এক মস্ত দাঁতাল। দার্জিলিং যাওয়ার পথে রোহিনীর পাহাড়ি রাস্তায় আচমকা হাতির আগমনে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। রাস্তায় দাঁড়িয়ে যায় সারি সারি পর্যটকদের গাড়ি। রাস্তায় অনেকেই নেমে ভিডিও ও ছবি তুলতে থাকেন। আতঙ্ক ছড়ালেও, পর্যটকদের উৎসাহের সামনে তা ফিকে হয়ে যায়।

    জানা গিয়েছে, এদিন পানিঘাটা জঙ্গল থেকে বেড়িয়ে একটি দাঁতাল হাতি চলে আসে রাস্তার ওপর। দীর্ঘক্ষণ রাস্তার ওপর পায়চারি করে এই বুনো দাঁতাল। রাস্তার ওপর হাতি থাকার কারণে রাস্তার দু'পারে দাঁড়িয়ে পড়ে সারি সারি গাড়ি। বেশ কিছুক্ষণ রাস্তার ওপর পায়চারি করে ফের ফিরে যায় নিজের আস্তানায়। অনেকেই হাতি দেখে গাড়ি থেকে নেমে নিজেদের মোবাইল ক্যামেরায় ছবি তুলতে শুরু করে। এদিকে পাহাড়ে যাওয়ার আগেই হাতি দেখতে পেয়ে খুশি পর্যটকেরা।

    এদিন এক পর্যটক বলেন, 'গরমের দাবদাহ থেকে বাঁচতে কিছুদিনের ছুটি কাটাতে এসেছি। এখানে হাতির দেখা যে এভাবে পেয়ে যাব, তা জানতাম না। হাতির ছবিও তুলেছি। অনেকেই হাতি দেখে আমাদের মতই খুশি। যেন এখানে আসা সার্থক হল। প্রথমে ভয় পেলেও পরে আর ভয় লাগেনি তেমন। কারও কোনও ক্ষতিও করেনি।'

    Vaskar Chakraborty
    First published:

    Tags: Elephant, Jalpaiguri, Siliguri

    পরবর্তী খবর