Home /News /local-18 /
Siliguri TMC: দীর্ঘ প্রতীক্ষার অবসান! প্রার্থী ঘোষণা তৃণমূল কংগ্রেসের, রয়েছেন গৌতম দেবও

Siliguri TMC: দীর্ঘ প্রতীক্ষার অবসান! প্রার্থী ঘোষণা তৃণমূল কংগ্রেসের, রয়েছেন গৌতম দেবও

তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি 

তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি 

২২ জানুয়ারি শিলিগুড়িতে পুরনির্বাচন হবে। তার আগে যাবতীয় প্রস্তুতি সারছে সমস্ত দল। 

  • Share this:

    #শিলিগুড়ি: প্রার্থী ঘোষণা হয়ে গিয়েছে বিজেপি ও বাম-কংগ্রেসের। পিছিয়ে নেই তৃণমূলও (Siliguri TMC)। অবশেষে প্রার্থী ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। হেভিওয়েট নেতাদের পাশাপাশি থাকবে অনেক নতুন মুখ। এইদিন কালীঘাটে দীর্ঘ বৈঠকের পর চার পুরনিগমের প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস (TMC)। চেনা অচেনাদের মধ্যে রয়েছে নতুন নতুন চমক। শিলিগুড়ির তালিকায় থাকছেন হেভিওয়েট নেতারা।

    শিলিগুড়ির ৩৩ নম্বর ওয়ার্ড থেকে লড়ছেন গৌতম দেব (Gautam Deb)। প্রার্থীদের মধ্যে অনেকেই এমন রয়েছেন, যাঁরা অন্যদল ছেড়ে তৃণমূল পরিবারের সদস্য হয়েছিলেন। শিলিগুড়ি পুরনিগমের ভোটে টিকিট পেয়েছেন তাঁদের মধ্যে অনেকেই।

    প্রায় সমস্ত দলের প্রার্থী তালিকা ঘোষণা হলেও তৃণমূলের তালিকা সবশেষে ঘোষণা করা হয় (Siliguri TMC)। বৃহস্পতিবার বিকেলে দীর্ঘক্ষন কালীঘাটে মিটিং হয় তৃণমূলের। মিটিং শেষে বেরিয়ে কলকাতার মেয়র জানিয়েছিলেন, চারটি পুরনিগমেরই প্রার্থী তালিকা চূড়ান্ত হয়ে গিয়েছে। তৃণমূলের তালিকা অনুয়ায়ী, ৩৩ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূলের হয়ে লড়বেন গৌতম দেব। এদিকে, ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা গৌতমবাবু। গত পুরভোটে ১৭ নম্বর ওয়ার্ডটি মহিলা সংরক্ষিত হওয়ায় তিনি প্রার্থী হননি। কিন্তু এইবার অন্য ওয়ার্ড থেকে লড়াইয়ে সামিল থাকবেন তিনি।

    বিজেপির তালিকা ঘোষণা হওয়ার পর ছিল নতুন চমক। ২৪ নম্বর ওয়ার্ড থেকে বিজেপি প্রার্থী করা হয়েছে বিধায়ক শঙ্কর ঘোষকে। ওই ওয়ার্ডে কাকে প্রার্থী করা হবে, তা নিয়ে জল্পনা-কল্পনা ছিল মারাত্মক। তবে এই ওয়ার্ডে নতুন মুখ নয়, পুরোনোর উপরেই আস্থা রেখেছিল ঘাসফুল শিবির (Siliguri TMC)। শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূলের হয়ে লড়বেন প্রবীণ নেতা তথা বিশিষ্ট ব্যক্তি প্রতুল চক্রবর্তী।

    এদিকে ৬ নম্বর ওয়ার্ড অর্থাৎ বামেদের প্রার্থী প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। তাঁর বিরুদ্ধে তৃণমূলের হয়ে লড়বেন একই ওয়ার্ডের মহম্মদ আলম। তবে নতুন মুখ হিসেবে রয়েছেন অভয়া বসু। তিনি লড়বেন ২০ নম্বর ওয়ার্ড থেকে। ১৫ নম্বর ওয়ার্ডের হয়ে লড়বেন দলের প্রাক্তন জেলা সভাপরি রঞ্জন সরকার (রানা)।

    উল্লেখ্য, ২২ জানুয়ারি শিলিগুড়িতে পুরনির্বাচন হবে। তার আগে যাবতীয় প্রস্তুতি সারছে সমস্ত দল। প্রচার থেকে শুরু করে দেওয়াল লিখন, সবেতেই জোর তৎপরতা। এবার দেখা যাক, পুরসভা আসে কার দখলে!

    Vaskar Chakraborty

    First published:

    Tags: Gautam deb, Siliguri Municipal Election, TMC candidate List

    পরবর্তী খবর