Home /News /local-18 /
Cold Storage chaos: আলুর বন্ড না পেয়ে জলপাইগুড়ি জেলাজুড়ে অবস্থান বিক্ষোভে কৃষকরা

Cold Storage chaos: আলুর বন্ড না পেয়ে জলপাইগুড়ি জেলাজুড়ে অবস্থান বিক্ষোভে কৃষকরা

কৃষকদের

কৃষকদের বিক্ষোভ

হিমঘর কর্তৃপক্ষের দাবি, সরকারের তরফে তাদের কৃষক প্রতি ১০০ প্যাকেটের আলুর বন্ড দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই মতো বন্ড দেওয়াও হচ্ছে

  • Share this:

    #জলপাইগুড়ি: দীর্ঘ আন্দোলন করেও সরকারিভাবে আলুর বন্ড না মেলায় প্রতিবাদে জলপাইগুড়িতে একাধিক হিমঘর বন্ধ করে দিল কৃষকরা। প্রতিবাদে এদিন একাধিক রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হন আলুচাষীরা। হিমঘর কর্তৃপক্ষের দাবি, সরকারের তরফে তাদের কৃষক প্রতি ১০০ প্যাকেটের আলুর বন্ড দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই মতো বন্ড দেওয়াও হচ্ছে। কৃষকদের অভিযোগ ভিত্তিহীন। কিন্তু এই কথা কিছুতেই মানতে চাইছেন না কৃষকরা।

    অপরদিকে এলাকার কৃষকদের দাবি, কৃষকের ১০০ প্যাকেটের বেশি আলু রয়েছে। তারা এখন তাহলে কি করবে? আন্দোলনরত আলুচাষীদের দাবি, প্রশাসন ও হিমঘর কর্তৃপক্ষ যতক্ষন না পর্যন্ত কৃষকের সমস্ত আলু হিমঘরে রাখার ব্যবস্থা করা হবে, ততক্ষণ পর্যন্ত সমস্ত হিমঘর বন্ধ থাকবে। জলপাইগুড়ির ৭৩ মোড় এলাকায় পর পর দুটি হিমঘর বন্ধ করে দেওয়া হয়েছে কৃষকদের পক্ষ থেকে। পাশাপাশি বাহাদুর গ্রাম পঞ্চায়েত এলাকায় একই দাবিতে কৃষকরা পথ অবরোধ শুরু করেছে। তাঁদের দাবি, যতক্ষণ না পর্যন্ত কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে, ততক্ষণ সমস্ত হিমঘর বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কৃষকরা। আগামীতে বৃহত্তর আন্দোলনে নামার কথা বলেছেন তাঁরা।

    Vaskar Chakraborty

    First published:

    Tags: Jalpaiguri

    পরবর্তী খবর