Home /News /local-18 /
Jalpaiguri News: জাল গুরুত্বপূর্ণ নথি! মানিকগঞ্জ সীমানার কাছে আটক ৬ বাংলাদেশি নাগরিক

Jalpaiguri News: জাল গুরুত্বপূর্ণ নথি! মানিকগঞ্জ সীমানার কাছে আটক ৬ বাংলাদেশি নাগরিক

 আটক ৬ বাংলাদেশী নাগরিক

 আটক ৬ বাংলাদেশী নাগরিক

এই ঘটনা শুধু একবার নয়, বহুবার হয়েছে। তাই স্বাভাবিকভাবেই সীমানা এলাকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে

  • Share this:

    #জলপাইগুড়ি: আধার কার্ড থেকে শুরু করে প্যান কার্ড। পুরোটাই জাল। মানে নকল। এই নকল নথিপত্র সমেত ছয় ব্যক্তি ধরা পড়ল মানিকগঞ্জ সীমানায়। এই নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। অবৈধভাবে ভারতে প্রবেশের ছক কষেছিল এই ছয় ব্যক্তি। তা করতে গিয়ে বিএসএফের (BSF) হাতে ধরা পড়ল ৬ বাংলাদেশি নাগরিক। ভারত বাংলাদেশ সীমান্তের মানিকগঞ্জ সীমানা দিয়ে ভারতে প্রবেশ করতে গিয়ে ১৫ নম্বর ব্যাটালিয়নের হাতে ধরা পড়ে বাংলাদেশের নাগরিকরা (Jalpaiguri News)।

    এই সীমান্ত এলাকা থেকে প্রথমে ২ জনকে আটক করা হয়। এর পর তদন্তের জন্য তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করে আরও চার জন বাংলাদেশিকে নিউ জলপাইগুড়ি এলাকা (New Jalpaiguri) থেকে ধরে সীমান্ত রক্ষী বাহিনী (border security force)। ধৃতরা প্রত্যেকেই বাংলাদেশের ঠাকুরগঞ্জ জেলার হরিপুর থানা এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে বিএসএফ সূত্রে। বিএসএফ সূত্রে আরও জানা গিয়েছে, ভারত বাংলাদেশ সীমান্তের মানিকগঞ্জ সীমানা দিয়ে ভারতে প্রবেশ করতে গিয়ে ১৫ নম্বর ব্যাটালিয়ানের হাতে ধরা পড়ে দুই বাংলাদেশের নাগরিক। তাদের জিজ্ঞাসাবাদ করে আরও চার বাংলাদেশি নাগরিককে নিউ জলপাইগুড়ি রেল স্টেশনের কাছ থেকে আটক করে বিএসএফ। ধৃতরা জম্মুগামী (jammu) ট্রেন ধরার জন্য নিউ জলপাইগুড়ি স্টেশনে যাচ্ছিল।

    জানা গিয়েছে, তাদের পরিকল্পনা ছিল অন্নের জোগাড়ে জম্মু কাশ্মীরের (Jammu and Kashmir) কুলগ্রাম জেলায় যাওয়া। তার আগেই বিএসএফের (BSF) হাতে ধরা পড়ে তারা। ধৃতদের হেফাজত থেকে উদ্ধার হয় জাল প্যান কার্ড ২টি (PAN card), ৬টি জাল আধারকার্ড (Aadhar Card), ৬ টি মোবাইল ফোন সহ ২২ হাজার ৫৩৩ ভারতীয় টাকা।

    এদিন গভীর রাতে বিএসএফের পক্ষ থেকে ধৃত ৬ বাংলাদেশি নাগরিককে জলপাইগুড়ি কোতয়ালী থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এরপর ধৃতদের জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হয়েছে। আগামীতে এই ঘটনা যাতে আর না হয়, তার জন্য নিরাপত্তায় আরও জোর দেওয়া হবে (Jalpaiguri News)।

    এই ঘটনা শুধু একবার নয়, বহুবার হয়েছে। তাই স্বাভাবিকভাবেই সীমানা এলাকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। এবিষয়ে অবশ্য স্থানীয়দের কোনও মতামত পাওয়া যায়নি। ধৃতদের আদালতে তোলা হয়। তাদের জাল নথিপত্র, মোবাইল ফোন এবং নগদ টাকা আটক করে পুলিশ। ঘটনার আগা থেকে গোরা, সম্পূর্ণটাই খতিয়ে দেখছে পুলিশ।

    Vaskar Chakraborty
    First published:

    Tags: Jalpaiguri

    পরবর্তী খবর