Home /News /local-18 /
Saraswati Puja: রাত পোহালেই সরস্বতী পুজো, হাল ফিরল না ফল-ফুল, দশকর্ম ব্যবসায়ীদের

Saraswati Puja: রাত পোহালেই সরস্বতী পুজো, হাল ফিরল না ফল-ফুল, দশকর্ম ব্যবসায়ীদের

মুখভার [object Object]

ফুল, ফল, সবজি বাজার থেকে শুরু করে দশকর্ম ব্যবসায়ীদের কাছ থেকে জেনে নিলাম তাঁদের বিক্রির কথা। কী বলছেন তাঁরা? শুনলাম আমরা নিউজ ১৮ লোকাল।

  • Share this:

    #শিলিগুড়ি: বাগদেবীর আরাধনায় (Saraswati Puja) মাতবে শহর। অপেক্ষা আর মাত্র একটা দিনের। নিজেদের বই-খাতায় 'বিদ্যার দেবী'-র আশীর্বাদ নিতে হাজির হবে কচিকাঁচা থেকে কলেজ পড়ুয়া, সকলেই। কিন্তু মাথায় হাত পড়েছে এক শ্রেণীর মানুষের। তাঁরা হলেন ব্যবসায়ীদের একাংশ। আজ আমরা তাঁদেরই খোঁজ নিতে পৌঁছে গেলাম শিলিগুড়ির বিধান মার্কেটে। সেখানে ফুল, ফল, সবজি বাজার থেকে শুরু করে দশকর্ম ব্যবসায়ীদের কাছ থেকে জেনে নিলাম তাঁদের বিক্রির কথা। কী বলছেন তাঁরা? শুনলাম আমরা নিউজ ১৮ লোকাল।

    দেখতে দেখতে চলেই এল সরস্বতী পুজো (Saraswati Puja)। রাত ফুরোলেই পুজো, এই সময়ে সবচেয়ে বেশি লাভবান হওয়ার কথা ব্যবসায়ীদের। কিন্তু মুখভার ফুল, ফল ও দশকর্ম ব্যবসায়ীদের।

    স্কুল-কলেজ খুললেও তেমন বিক্রি নেই পুজো (Saraswati Puja) সামগ্রীর। পলাশ ফুল থেকে শুরু করে পুজোর নানা সামগ্রী বিক্রি নিয়ে চিন্তায় রয়েছেন বিক্রেতারা। বাগদেবীর আরাধনায় বাঙালি-অবাঙালি মাতলেও আয়োজন ছোটই। ফলে ছোট-খাটো আয়োজনে এই ব্যবসায়ীদের মাথায় হাত পড়েছে।

    বিক্রেতারা বেশ কয়েকদিন ধরেই পশরা সাজিয়ে বসেছেন। তবে ক্রেতাদের দেখা মিললেও তা খুব একটা বেশি নয়।

    Vaskar Chakraborty

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Saraswati Puja, Saraswati Puja 2022, Siliguri

    পরবর্তী খবর