Home /News /local-18 /
Safe drive save life: 'সেফ ড্রাইভ সেভ লাইফ' বার্তা নিয়ে ময়নাগুড়িতে সচেতনতা শিবির

Safe drive save life: 'সেফ ড্রাইভ সেভ লাইফ' বার্তা নিয়ে ময়নাগুড়িতে সচেতনতা শিবির

News

News 18 লোকাল

এদিন বিভিন্ন মানুষজনদের মধ্যে সচেতনতা প্রচার চালানো হয়

  • Share this:

    #জলপাইগুড়ি (ময়নাগুড়ি): মুখ্যমন্ত্রীর দার্জিলিং সফর শেষ! ফিরলেন কলকাতার উদ্দেশ্যে। এরই মাঝে 'সেফ ড্রাইভ সেভ লাইফ' (safe drive save life) নিয়ে সচেতনতা প্রচার চালানো হল ময়নাগুড়ি ট্রাফিক পুলিশের পক্ষ থেকে। এদিন ময়নাগুড়ি বার্নিশ হাইস্কুলে (Maynaguri Barnish high school) এই সচেতনতা প্রচার চালানো হয় স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে।

    ময়নাগুড়ি ট্রাফিক পুলিশ স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে র‍্যালি বের করে। এদিন বিভিন্ন মানুষজনদের মধ্যে সচেতনতা প্রচার চালানো হয়। কীভাবে গাড়ি চালাতে হবে, গাড়ি চালানোর সময় হেলমেট (helmet) ব্যবহার করতে হবে, চার চাকার ক্ষেত্রে সিট বেল্ট (seat belt) ব্যবহার করতে হবে। অনেক সময় দুর্ঘটনার কারণে প্রাণ হারায় বহু অল্পবয়সী ছেলেমেয়ে। তাদের প্রাণরক্ষার স্বার্থে এই উদ্যোগ নিয়েছে বলে জানা গিয়েছে ময়নাগুড়ি ট্রাফিক পুলিশের তরফে। এছাড়াও মদ্যপ অবস্থায় গাড়ি চালানো যাবে না এবং একটি বাইকে তিনজন ওঠা যাবে না বলে প্রচার চালানো হয়। ছাত্র-ছাত্রীরা সাইকেল নিয়ে কীভাবে পাকা রাস্তা পার হবে, সেই বিষয় সচেতন করা হয় ছাত্রছাত্রীদের মধ্যে।

    ময়নাগুড়ি ব্লকের ময়নাগুড়ি বার্নিশ হাইস্কুলে এদিন এক ছাত্রী বলে, 'আমাদের স্কুলে সেফ ড্রাইভ সেভ লাইফ (safe drive save life) কর্মসূচি হয়। এই কর্মসূচিতে ময়নাগুড়ি ট্রাফিক পুলিশের ওসি এবং অন্য অফিসাররা উপস্থিত ছিলেন। আমাদের এই বিষয়ে নানারকম কথা বলা হল, জানানো হল। রাস্তায় গাড়ি চালানো নিয়ে বিভিন্ন উপদেশ দেওয়া হয়। দুর্ঘটনা থেকে বাঁচার উপায় ও পদ্ধতি বলে দেওয়া হয়।'

    Vaskar Chakraborty
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Jalpaiguri, Maynaguri, Safe drive save life

    পরবর্তী খবর