Home /News /local-18 /
Jalpaiguri News- চা বাগান থেকে উদ্ধার দৈত্যাকার অজগর, চাঞ্চল্য এলাকাজুড়ে

Jalpaiguri News- চা বাগান থেকে উদ্ধার দৈত্যাকার অজগর, চাঞ্চল্য এলাকাজুড়ে

অজগর

অজগর সাপ উদ্ধার

চা বাগান থেকে উদ্ধার হল বিশালাকার অজগর, ঘটনায় চাঞ্চল্য ডুয়ার্সের বাগ্রাকোটে

  • Share this:

    #জলপাইগুড়ি: কখনও চিতাবাঘ, কখনও আবার হাতি। চা বাগানে বন্যপ্রাণীর আগমন নতুন কিছু নয়। তবে এবার হাতি বা চিতাবাঘ কিছুই নয়, এবার এল সরীসৃপ। বিশালাকার অজগরের আগমনে চাঞ্চল্য ছড়াল ডুয়ার্সের এক চা বাগানে। এদিন ডুয়ার্সের বাগ্রাকোট এলাকায় লিসনদীর তীরবর্তী চা বাগানের ছয় নম্বর সেকশন থেকে উদ্ধার হল একটি বিশাল আকারের অজগর। স্থানীয় চা শ্রমিকেরা কাজে এসে দেখেন গাছের মাথায় উঠে রয়েছে অজগর। এরপর আচমকা এভাবে অজগর দেখে রীতিমত আঁতকে ওঠেন তাঁরা। সঙ্গে সঙ্গে এলাকার মানুষ খবর দেয় স্থানীয় কুইক রেসপন্স টিম (Quick Response Team) এবং ন্যাসের (NAS) সদস্যদের।

    কুইক রেসপন্স টিমের (Quick Response Team) সদস্য এবং ন্যাসের সদস্য মনোহর হোসেন তাঁর দলের লোকজন নিয়ে আসেন ওই এলাকায়। সেখান থেকে তাঁরা অজগরটিকে উদ্ধার করেন। প্রাথমিক পরীক্ষার পর জানা যায়, অজগরটি সুস্থ অবস্থায় রয়েছে। তাই এটাকে জঙ্গলে ছেড়ে দেওয়া উচিৎ। এরপর বনকর্মীদের সাহায্যে সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। তবে এরপরও শ্রমিক মহল্লায় আতঙ্ক রয়েইছে।

    এদিন মনোহরবাবু বলেন, 'চা বাগানে কোথা থেকে এই অজগর ঢুকে পড়ল তা আমরা জানি না। তবে কোথাও কোনও ক্ষতি বা কাউকে আঘাত করেনি সাপটি। ফলে আতঙ্কের কোনও কারণ নেই। আমরা প্রাথমিক পরীক্ষার পর বুঝতে পারি সাপটি সুস্থ। এরপর তাকে ছেড়ে দেওয়া হয় জঙ্গলে। বনকর্মীরা যথেষ্ট তৎপর। বাগানের শ্রমিক লাইনে আতঙ্ক ছড়ালেও আমরা তাদের সতর্ক থাকতে বলেছি।'

    Vaskar Chakraborty
    First published:

    Tags: Dooars, Jalpaiguri, Python

    পরবর্তী খবর