Home /News /local-18 /
Siliguri News- ফের সেরার সেরা শিলিগুড়ি! শহরের ১৪ স্কুলকে 'নির্মল বিদ্যালয়' পুরস্কার

Siliguri News- ফের সেরার সেরা শিলিগুড়ি! শহরের ১৪ স্কুলকে 'নির্মল বিদ্যালয়' পুরস্কার

নির্মল

নির্মল বিদ্যালয় নেতাজি বয়জ স্কুল

শিলিগুড়ি শিক্ষা জেলার সাতটি চক্রের মোট ৩৯২ টি বিদ্যালয়ের মধ্যে ১৪ টি নির্মল বিদ্যালয় নির্বাচিত হয়েছে। যার মধ্যে ৭টি প্রাথমিক আর বাকি ৭টি হাইস্কুল

  • Share this:

    #শিলিগুড়ি: রাজনীতির আঙ্গিনায় সর্বদাই অনন্য ও সম্প্রীতির চিত্র গোটা রাজ্যে আগেই তুলে ধরেছে শিলিগুড়ি। খেলাতেও পিছিয়ে নেই উত্তরের অঘোষিত এই রাজধানী। টি টিম্বার অ্যাণ্ড ট্যুরিজম অর্থাৎ চা, কাঠ এবং পর্যটনের ক্ষেত্রেও অগাধ বিচরণ করে চলেছে শিলিগুড়ি। তাহলে শিক্ষাক্ষেত্র কেন বাদ যাবে? শিলিগুড়ি শিক্ষা জেলার সাতটি চক্রের মধ্যে প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় মিলিয়ে মোট ১৪ টি বিদ্যালয় 'নির্মল বিদ্যালয়' -এ ভূষিত হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই বেশ সাড়া পড়েছে দার্জিলিং, জলপাইগুড়ি জেলা সহ গোটা রাজ্যে। শিলিগুড়ি শিক্ষা জেলার নির্মল বিদ্যালয় ২০২১ -এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয় নকশালবাড়ি কমিউনিটি হলে। শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশনের মেয়র গৌতম দেব প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

    এদিন বলাইগজ জুনিয়র হাইস্কুল, কাশিগঞ্জ প্রাথমিক বিদ্যালয়, বুদ্ধভারতী ভূবনমোহন বিদ্যামন্দির, নীলনলিনী বিদ্যামন্দির, বেঙ্গাইজোট প্রাথমিক বিদ্যালয়, হাতিঘিসা হাইস্কুল, বিধাননগর জুনিয়র বালিকা বিদ্যালয়, টোপোর সিং জোত প্রাইমারি স্কুল, চৌপুকুরিয়া প্রাথমিক বিদ্যালয়, বেলবাড়ি জুনিয়র বেসিক স্কুল, দুলালজোত নেপালি হাইস্কুল, ধিমাল নেপালি প্রাইমারি স্কুল, অধিকারী কৃষ্ণকান্ত হাইস্কুল সহ শিলিগুড়ি নেতাজি উচ্চ বিদ্যালয়, নির্মল বিদ্যালয়ের পুরস্কারে পুরস্কৃত হয়। এছাড়াও জেলা স্তরের শিশুমিত্র পুরস্কার পায় শিলিগুড়ি উচ্চতর বালক বিদ্যালয় ও রাঙাপানি হাই স্কুল।

    এ প্রসঙ্গে নির্মল বিদ্যালয় পুরস্কার প্রাপ্ত শিলিগুড়ি নেতাজি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজীব ঘোষ বলেন, 'প্রচুর প্রতিবন্ধকতার সঙ্গে লড়াই করে আমরা আজ স্কুলটিকে একটি জায়গায় আনতে পেরেছি। ২০১৯ সালে আমি দায়িত্ব গ্রহণের পর বিদ্যালয়ের সৌন্দর্যায়ন, পানীয় জলের সুচারুরূপে ব্যবস্থা, মেয়ে ছাত্রীদের ওপর আলাদা নজর দেওয়া, বিদ্যালয়ের প্রাঙ্গণ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা সহ সামগ্রিক ভাবে বিদ্যালয়ের উন্নতি সাধন করা হয়। আজ সেই খাটুনির পুরস্কার বিদ্যালয় পেল। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক ও শিক্ষিকা, শিক্ষাকর্মী, পরিচালন সমিতি সহ বিদ্যালয়ের সঙ্গে জড়িত প্রত্যেকের কাছে। আজকের এই পুরস্কার আমাদের সকলের কষ্টের ফসল।'

    পাশাপাশি শিলিগুড়ি জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান দিলীপ রায় জানান, করোনা পরবর্তীকালে বিদ্যালয়গুলির দরজা খোলে। অতঃপর এই পুরস্কার বিদ্যালয়গুলিকে বাড়তি অক্সিজেন ‌জোগালো। শিলিগুড়ি শিক্ষা জেলার সাতটি চক্রের মোট ৩৯২ টি বিদ্যালয়ের মধ্যে ১৪ টি নির্মল বিদ্যালয় নির্বাচিত হয়েছে। যার মধ্যে ৭টি প্রাথমিক আর বাকি ৭টি হাইস্কুল।

    Vaskar Chakraborty
    First published:

    Tags: Jalpaiguri, School, Siliguri

    পরবর্তী খবর