Home /News /local-18 /
CM in Darjeeling: পাহাড়ে এসে বেলনা-চাকি নিয়ে মুখ্যমন্ত্রী! মোমো বানালেন সকলের সঙ্গে

CM in Darjeeling: পাহাড়ে এসে বেলনা-চাকি নিয়ে মুখ্যমন্ত্রী! মোমো বানালেন সকলের সঙ্গে

মোমো

মোমো বানাতে ব্যস্ত মুখ্যমন্ত্রী 

এর আগেও মুখ্যমন্ত্রী চলতি পথে এক শিশুকে কোলে তুলে কপালে চুম্বনও করেন। যা দেখে যেমন উল্লাসিত পাহাড়বাসী, তেমনই বাহবা কুড়িয়েছেন নেটিজেনদের

  • Share this:

    #দার্জিলিং: প্রথমদিন শিশুকে কোলে নিয়ে আদর। তারপর মহাকাল মন্দিরে পুজো। এভাবেই একের পর এক জনসংযোগ সেরে ফেলেন মুখ্যমন্ত্রী। এদিন সকালে তাঁকে দেখা গেল বেলনা-চাকি নিয়ে মোমো বানাতে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গে কথাও বলেন তিনি। নিজের হাতে বেশ কয়েকটি মোমোও বানান। মুখ্যমন্ত্রীকে এত কাছে পেয়ে খুশি স্থানীয়রা।

    সফরে গিয়ে এদিন সকালে মহাকাল মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ দার্জিলিংয়ের চৌরাস্তায় হাঁটতে বেরোন মুখ্যমন্ত্রী৷ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে জনসংযোগও সারেন তিনি৷ দার্জিলিংয়ে দুপুর বারোটা নাগাদ রিচমন্ড হিল থেকে হেঁটে দার্জিলিং ম্যালের মহাকাল মন্দিরে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবারই পাহাড়ে এলে বিখ্যাত মহাকাল মন্দিরে পুজো দেন তিনি। এবছরও তার ব্যতিক্রম হয়নি। পুজো শেষে স্থানীয়দের মধ্যে প্রসাদ বিতরণ করেন তিনি। এদিন মুখ্যমন্ত্রীকে দেখতে ছিল উপচে পড়া ভিড়। জিটিএ নির্বাচনের পথ প্রশস্ত করতেই এবার মূলত দার্জিলিংয়ে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছেন, জিটিএ নির্বাচন দ্রুত হবে। পাহাড়ে পঞ্চায়েত ভোট করানোর কথাও বলেছেন মমতা। একই সঙ্গে ঘোষণা করেছেন বেশ কয়েকটি প্রকল্প।

    উল্লেখ্য, ৬ দিনের সফরে উত্তরবঙ্গে এসেছেন মুখ্যমন্ত্রী। এবারের সফরের প্রায় পুরোটাই কাটাবেন শৈল শহরে। পাহাড়ের উন্নয়ন, পাহাড়ের জিটিএ ও পঞ্চায়েত নির্বাচন সহ বেশ কিছু সরকারি সুবিধা প্রদান করার লক্ষ্যেই পাহাড়ে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে বহুবার পাহাড়ে এলেও দার্জিলিংয়ে টানা ৫ রাত্রি বাস এবারই প্রথম। এদিন সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রিচমন্ড হিল থেকে বেড়িয়ে পড়েন প্রাতঃভ্রমণে। পাহাড়ি পথে পাহাড়বাসীর সঙ্গে কথা বলার পাশাপাশি পাহাড়কে ভালো রাখার আবেদন করেন। রাস্তায় পর্যটক দেখলেই তিনি তাদের সঙ্গে জমিয়ে দেন আড্ডা। এই সফরে মুখ্যমন্ত্রী ছিলেন বেশ খোশমেজাজেই।

    এর আগেও মুখ্যমন্ত্রী চলতি পথে এক শিশুকে কোলে তুলে কপালে চুম্বনও করেন। যা দেখে যেমন উল্লাসিত পাহাড়বাসী, তেমনই বাহবা কুড়িয়েছেন নেটিজেনদের। পাহাড়ের দীর্ঘদিনের পৃথক রাজ্যের দাবিকে ঠাণ্ডা ঘরে ঢুকিয়ে পাহাড়ের উন্নয়নে নির্বাচন সম্পন্ন করাই লক্ষ্য তাঁর। আর এই লক্ষ্যকে বাস্তবায়িত করতে পাহাড়ের রাজনৈতিক দলগুলির সমর্থন আদায় করে বেশ খোশমেজাজেই আছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

    Vaskar Chakraborty
    First published:

    Tags: Chief Minister Mamata Banerjee, Darjeeling

    পরবর্তী খবর