Home /News /local-18 /
Madhyamik Exam 2022: অষ্টম শ্রেণি থেকে সোজা মাধ্যমিক! পরীক্ষার মরশুমে প্রাণ ফিরে পেল শহর

Madhyamik Exam 2022: অষ্টম শ্রেণি থেকে সোজা মাধ্যমিক! পরীক্ষার মরশুমে প্রাণ ফিরে পেল শহর

স্কুলের [object Object]

শিলিগুড়ি থেকে এবার পরীক্ষা দিচ্ছে ১৫,১৩৮ জন। সোমবার, ৭ মার্চ থেকে শুরু হয়ে ১৬ মার্চ পর্যন্ত চলবে এবারের মাধ্যমিক পরীক্ষা

  • Share this:

    #শিলিগুড়ি: দুই বছর পর জীবনের প্রথম বড় পরীক্ষা। একেই বড় পরীক্ষা, তার উপর আবার অন্য স্কুলে সিট (Madhyamik Exam Centre)। মোটের উপরে সম্পূর্ণ দিনটাই যেন ছিল টেনশনে ভরা। কিন্তু দুরুদুরু বুক আর মনে সাহস নিয়েই এদিনের মাধ্যমিক ২০২২ এ বসল পড়ুয়ারা। অনেকের মনে আনন্দ, আবার অনেকের মনে ভয়। সব মিলিয়ে মাধ্যমিকের প্রথমদিন কাটল বেশ শান্তিতেই (Madhyamik Exam 2022)।

    আজ থেকে শুরু মাধ্যমিক। শিলিগুড়ি থেকে এবার পরীক্ষা দিচ্ছে ১৫,১৩৮ জন। সোমবার, ৭ মার্চ থেকে শুরু হয়ে ১৬ মার্চ পর্যন্ত চলবে এবারের মাধ্যমিক পরীক্ষা। ১৫,১৩৮ জনের মধ্যে নিয়মিত শিক্ষার্থীর সংখ্যা ১৪,৯০১। বাকিরা প্রাক্তন পরীক্ষার্থী। নিয়মিতদের মধ্যে ছাত্র সংখ্যা ৮,৪২৯। ছাত্রী সংখ্যা ৬,৪৭২। পরীক্ষার জন্য শিলিগুড়ি ডিভিশন এলাকায় একটি প্রধান কেন্দ্রের অধীনে ৫১টি পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে (Madhyamik Exam 2022)। পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা কমিটির শিলিগুড়ি শিক্ষা জেলার সমন্বয়ক রাম ছেত্রী এই তথ্য জানিয়েছেন।

    এদিকে এদিন পরীক্ষার্থীদের উৎসাহ দিতে চন্দনের টিকা লাগিয়ে স্বাগত করা হয় পরিষদের তরফে। অখিল ভারতীয় বিদ‍্যার্থী পরিষদের সদস‍্যরা চন্দনের টিকা ও নতুন কলম দিয়ে স্বাগত জানান পড়ুয়াদের। এদিন সমিতির তরফে শুভব্রত অধিকারী বলেন, 'দশম শ্রেণি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে চিন্তামুক্ত হয়ে পরীক্ষা দেওয়া আরও বেশি গুরুত্বপূর্ণ। তাই এদিন আমরা সকলকে চন্দনের তিলক লাগিয়ে স্বাগত জানাই স্কুলে। সকলকে বলা হয়েছে ঠাণ্ডা মাথায় পরীক্ষা দিতে।' এদিকে অভিভাবকদেরও ভিড় লক্ষ্য করা যায় এদিন।

    Vaskar Chakraborty
    First published:

    Tags: Madhyamik 2022, Siliguri

    পরবর্তী খবর