Home /News /local-18 /
Jalpesh Mela: অবশেষে সমাপ্তি ঐতিহ্যবাহী জল্পেশ মেলার, দোল পর্যন্ত চলবে ভাঙা মেলা

Jalpesh Mela: অবশেষে সমাপ্তি ঐতিহ্যবাহী জল্পেশ মেলার, দোল পর্যন্ত চলবে ভাঙা মেলা

শেষদিনের

শেষদিনের ভিড় 

চলতি বছরে সরকারি ভাবে শেষ হল ৫০০ বছরেরও বেশি পুরোনো ঐতিহ্যবাহী জল্পেশ মেলা

  • Share this:

    #জলপাইগুড়ি: চলতি বছরে সরকারি ভাবে শেষ হল ৫০০ বছরেরও বেশি পুরোনো ঐতিহ্যবাহী জল্পেশ মেলা। এক সময় হাতি কেনা-বেচা হতো এই মেলায়। শিব চতুর্দশী উপলক্ষ্যে উত্তরবঙ্গের প্রাচীন এবং সর্ববৃহৎ জল্পেশে এই মেলার আসর বসে। এবারেও বসেছে মেলা। পসরা সাজিয়ে বসেছে দোকানপাট। তবে সরকারি ভাবে মেলার অনুমতি দশদিন। আর তা শেষ হল এদিন  (Jalpesh Mela)।

    গত ১ মার্চ থেকে মেলা শুরু হয় জল্পেশে। আর এদিন ছিল তার শেষ লগ্ন। করোনার কারণে গত দু'বছর হয়নি জল্পেশ মেলা (Jalpesh Mela)। তবে গত দু'বছরের করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে এবার জমজমাট মেলা হয়েছে বলে দাবি পুণ্যার্থী থেকে শুরু করে ব্যবসায়ীদের। সরকারি ভাবে জল্পেশ মেলা শেষ হলেও দোল পর্যন্ত চলবে ভাঙা মেলা, যা আরেক উৎসুকতা বহন করে উত্তরবঙ্গবাসীর কাছে।

    সরকারি ভাবে শেষ হলো ৫০০ বছরের বেশি পুরোনো ঐতিহ্যবাহী জল্পেশ মেলা। করোনা আবহ কাটিয়ে শুরু হয়েছে উত্তরবঙ্গের প্রাচীন জল্পেশ মেলা। গত দুই বছর করোনার কারণে বন্ধ ছিল উত্তরবঙ্গের এই প্রাচীন ঐতিহ্যবাহী মেলা। বলাবাহুল্য, উত্তরবঙ্গের অন্যতম প্রাচীন মেলা জল্পেশ মেলা (Jalpesh Mela)। আর এই ঐতিহ্যবাহী মেলাটিকে ঘিরে জোরদার প্রশাসনিক ব্যবস্থা। মেলা প্রাঙ্গণটিকে মুড়ে ফেলা হয়েছে সিসিটিভি ক্যামেরার চাদরে। পাশাপাশি ছিল মেডিকেল ক্যাম্পের ব্যবস্থাও।

    Vaskar Chakraborty
    First published:

    Tags: Jalpaiguri, Maynaguri

    পরবর্তী খবর