Home /News /local-18 /
Baruni Fair 2022: বারুণী মেলায় উপচে পড়া ভিড়! দুবছর পর প্রাণখোলা আনন্দে মাতলেন মেলায় আগত মানুষজন

Baruni Fair 2022: বারুণী মেলায় উপচে পড়া ভিড়! দুবছর পর প্রাণখোলা আনন্দে মাতলেন মেলায় আগত মানুষজন

মেলায়

মেলায় সববয়সীদের ভিড়, জমে উঠেছে প্রাঙ্গণ

চলতি মাসের ৩০ তারিখ থেকে শুরু হয়েছে ঐতিহ্যবাহী বারুণী মেলা (Baruni Fair 2022)। উত্তরবঙ্গের বিখ্যাত মেলাগুলোর মধ্যে অন‍্যতম মোহিতনগর গৌরীহাট উত্তরমুখী করলা নদীর উপর বারোনী স্নান ও মেলা। যা লোকমুখে বারোনী মেলা (Baroni Fair 2022) নামেও খ্যাত

আরও পড়ুন...
  • Share this:

    #জলপাইগুড়ি: জমজমাট বারুণী মেলা। মেলাকে কেন্দ্র করে উপচে পড়ছে ভিড়। জলপাইগুড়ি তথা উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী মেলাগুলোর মধ্যে অন‍্যতম মোহিতনগর করলা নদীর পারে বারুণী মেলা। যদিও করোনার কারণে দুই বছর মেলা হয়নি। এই বার মেলা হতেই ভিন্ন জেলার মানুষ ভিড় করছে এখানে। মার্চের ৩০ থেকে শুরু হয়ে এপ্রিল মাসের ৫ তারিখ পযর্ন্ত চলবে এই মেলা। রকমারি জিনিসের সম্ভার থাকায় এই মেলাতে কয়েক হাজার মানুষ ভিড় করছে।

    চলতি মাসের ৩০ তারিখ থেকে শুরু হয়েছে ঐতিহ্যবাহী বারুণী মেলা (Baruni Fair 2022)। উত্তরবঙ্গের বিখ্যাত মেলাগুলোর মধ্যে অন‍্যতম মোহিতনগর গৌরীহাট উত্তরমুখী করলা নদীর উপর বারোনী স্নান ও মেলা। যা লোকমুখে বারোনী মেলা (Baroni Fair 2022) নামেও খ্যাত।গত দুই বছর করোনাকালে মেলা পুরোটাই বন্ধ ছিল। তবে হয়েছিল শুধু নিয়মরক্ষাটুকু। কিন্তু এবছর করোনা (coronavirus) কিছুটা হলেও কম। তাই জেলা প্রশাসনের অনুমতি নিয়ে শুরু হয়েছে এই মেলাটি। মেলা পুরো জমজমাট। পাশাপাশি মেলা চত্বরে সকল স্বাস্থ্যবিধি মানা হচ্ছে বলে কমিটির তরফে সঞ্জিত কর্মকার জানিয়েছেন।

    এদিকে, ঠাকুরনগরে শুরু বারুনী মেলা (Baruni Fair 2022)। সেই মেলাকে কেন্দ্র করে ইতিমধ্যেই ঠাকুরনগর সরগরম হয়ে উঠেছে। রাজনীতির কারণে ঠাকুরনগরের যে মতানৈক্য ছিল তা দূর হয়েছে। এবারে সেখানে সৌজন্যের ছবি ধরা পড়বে। একদিকে মমতা বালা ঠাকুর ও অন্যদিকে শান্তনু ঠাকুর, দুটি পৃথক মতুয়া ভক্ত সংগঠন চালান। এবার একত্রিত হয়ে একসঙ্গে মেলা করছেন তাঁরা। অন্যদিকে জাহাজ প্রতিমন্ত্রী হওয়ার সুবাদে শান্তনু ঠাকুর আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ থেকে একটি জাহাজ চালানোর ব্যবস্থা করে দিয়েছেন।

    এই প্রসঙ্গে প্রাক্তন তৃণমূল সাংসদ তথা সারা ভারত মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মমতাবালা ঠাকুর জানিয়েছেন, করোনার কারণে পরপর দু বছর কোনও মেলা হয়নি। যাঁরা দু বছর ধরে আসতে পারেননি, তাঁরা এবার এসে যাতে আনন্দ করতে পারেন সেই ব্যবস্থাই করা হয়েছে।

    Vaskar Chakraborty
    First published:

    Tags: Jalpaiguri

    পরবর্তী খবর