Home /News /local-18 /
Holi in Siliguri: দোল উৎসবকে মাথায় রেখে আবীর তৈরিতে ব্যস্ত শিলিগুড়ির রঙ প্রস্তুতকারকেরা

Holi in Siliguri: দোল উৎসবকে মাথায় রেখে আবীর তৈরিতে ব্যস্ত শিলিগুড়ির রঙ প্রস্তুতকারকেরা

রং

রং প্রস্তুত করছে সকলে

লাল, গোলাপি, সবুজ, আসমানি, কমলা নানান রঙের আবীর তৈরিতে ব্যস্ত আবীর প্রস্তুতকারকেরা। বিভিন্ন রঙের আবীরের কাজ করছেন প্রস্তুতকারকেরা। 

  • Share this:

    ভাস্কর চক্রবর্তী, শিলিগুড়ি: 'বসন্ত এসে গেছে...' দোল এলেই এই গান যেন সব জায়গায়। সকলের মনে রং লাগলেও সমাজের এক অংশের মানুষের কপালে এখন চিন্তার ভাঁজ। রং বিক্রি হবে তো? অর্ডার (order) আসবে তো? এই কথা এখন ঘুরপাক খাচ্ছে ব্যবসায়ী। আগামী ১৭ মার্চ দোল উৎসব।

    রঙের উৎসবে মেতে উঠতে অধীর অপেক্ষা আপামর মানুষের। তাই দোল মানেই নানান রঙের আবীরের মিশেল। তারই আগাম প্রস্তুতি চলছে শহর শিলিগুড়িতে। লাল, গোলাপি, সবুজ, আসমানি, কমলা নানান রঙের আবীর তৈরিতে ব্যস্ত আবীর প্রস্তুতকারকেরা। বিভিন্ন রঙের আবীরের কাজ করছেন প্রস্তুতকারকেরা।

    করোনার কারণে গত দু'বছর ভাঁটা পরেছিল রঙের উৎসবে। চলতি বছর পরিস্থিতি স্বাভাবিক থাকলেও তবুও মাথায় চিন্তার ভাঁজ এই মানুষগুলির। এই মন্দার বাজারে কতটা ব্যবসা করবে এই আবীর তা নিয়েই ধন্দে তাঁরা।

    করোনার কারণে প্রায় দু'বছর তেমন বিক্রি হয়নি।

    এদিকে সবকিছু খুলে যাওয়ায় কি আশার আলো দেখছেন ব্যবসায়ী এবং রং প্রস্তুতকারকরা? তাঁদের মুখে শোনা গেল, 'প্রথম বছরে তেমন অর্ডার পাইনি। এই বছর আশাবাদী। কিছু পেয়েছি অর্ডার। সবকিছু খুলে গেলেও কোথাও একটা আশঙ্কা কাজ করছে। মার্কেট থেকে কিছু অর্ডার এসেছে। কাজ চলছে। সবাই কাজ তো করছে, কিন্তু শেষমেশ আমাদের অবস্থা কী দাঁড়ায় তা এখন দেখার অপেক্ষা।'

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Holi, Holi 2022, Siliguri, Siliguri News

    পরবর্তী খবর