Home /News /local-18 /
Governor in Darjeeling: রামপুরহাটকাণ্ডের তীব্র নিন্দা প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকর

Governor in Darjeeling: রামপুরহাটকাণ্ডের তীব্র নিন্দা প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকর

রাজ্যপাল [object Object]

এদিন দার্জিলিং রাজভবন থেকেই তিনি রামপুরহাটকাণ্ডের বিষয়ে বলেন

  • Share this:

    #শিলিগুড়ি:  বীরভূমের রামপুরহাটের ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা রাজ্যকে। মঙ্গলবার বীরভূমের রামপুরহাটের আগুন লাগিয়ে হত্যাকান্ডের ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। শুধু তাই নয়। ওই ঘটনায় নিরপেক্ষ তদন্তের আশা করছেন তিনি। সোমবার রাতে তৃণমূল উপপ্রধান ভাদু শেখের মৃত্যুকে কেন্দ্র করে অগ্নিগর্ভ বীরভূম জেলার রামপুরহাটের বগটুই গ্রাম।

    মঙ্গলবার সকালে মৃত উপপ্রধানের অনুগামীরা তাণ্ডব চালায় গ্রামে৷ জ্বালিয়ে দেওয়া হয় একাধিক ঘর-বাড়ি৷ আর সেই অগ্নিসংযোগের ঘটনায় অন্ততপক্ষে ১২জনের মৃত্যু হয়েছে বলে খবর৷ ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনকে আটক করা হয়েছে৷ গ্রামে চলছে পুলিশি টহল। ঘটনার তদন্তভার হাতে নেওয়া সিআইডি-এর প্রতিনিধি দল যাচ্ছে সেখানে। যাচ্ছেন ফরেন্সিক দলের প্রতিনিধিরাও৷ ঘটনার পরই তোলপাড় গোটা রাজ্য রাজনীতি। আর ওই ঘটনায় তীব্র নিন্দা জানালেন রাজ্যপাল জগদীপ ধনকর। এদিন দার্জিলিংয়ের রাজভবন থেকেই ওই ঘটনায় তীব্র উদ্বেগ প্রকাশ করেন তিনি।

    এদিন রাজ্যপাল জগদীপ ধনকর বলেন, 'রামপুরহাটে ভয়াবহতা ও নির্মমতা দেখে আমি খুবই ব্যাথিত ও মর্মাহত। ডিজি ইতিমধ্যে জানিয়েছে আটজনের মৃত্যু হয়েছে। এসবে এটাই প্রমাণিত হচ্ছে যে রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে ও অরাজকতা বৃদ্ধি পাচ্ছে। রাজ্যে এইধরনের অরাজকতা ও আইন শৃঙ্খলাহীনতা নিয়ে আমি এর আগেও একাধিকবার বলেছি এবং উদ্বেগ প্রকাশ করেছি। পুলিশ প্রশাসনকে রাজনীতির ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে যাতে কোন প্রশ্ন না ওঠে। আমি আশা করছি পুলিশ প্রশাসন নিরপেক্ষভাবে এটার তদন্ত করবে।' তিনি এদিন আরও বলেন, 'আমি আশা করছি মুখ্যসচিব আমাকে ওই ঘটনার পুঙ্খানুপুঙ্খ সব জানাবেন। এইধরনের ঘটনা রাজ্যে কোনভাবেই ঘটা কাম্য নয়। আমি মনে করি মানবাধিকার বজায় রাখা উচিৎ।'

    উল্লেখ্য, একঢালা অনুষ্ঠানে যোগ দিতে উত্তরবঙ্গে এসে পৌঁছান রাজ্যপাল জগদীপ ধনকর। বৃহস্পতিবার বিকেলে সাতদিনের সফরে দার্জিলিং আসেন তিনি। এদিন দার্জিলিং রাজভবন থেকেই তিনি রামপুরহাটকাণ্ডের বিষয়ে বলেন। নির্মম এই কাণ্ডে হতবাক গোটা রাজ্য।

    First published:

    Tags: Jagdip Dhankar, Siliguri

    পরবর্তী খবর