Home /News /local-18 /
Gautam Deb Siliguri: নজরে শিলিগুড়ির উন্নয়ন, খতম হবে দালালরাজ! শপথের পরই হুংকার নতুন মেয়র গৌতম দেবের

Gautam Deb Siliguri: নজরে শিলিগুড়ির উন্নয়ন, খতম হবে দালালরাজ! শপথের পরই হুংকার নতুন মেয়র গৌতম দেবের

শপথ

শপথ নেওয়ার আগে পুজো গৌতম দেবের

দীর্ঘ বাম শাসনের পর এবার শিলিগুড়ির অভিভাবক গৌতম দেব! নিলেন শপথ, দেখুন...

  • Share this:

    #শিলিগুড়ি: বাম মডেলকে শেষমেশ আঁছড়ে দিয়ে শিলিগুড়ি পুরনিগমের অভিভাবক গৌতম দেব। মেয়র হিসেবে নিলেন শপথ। শহরকে আরও সুন্দর করে গড়ে তোলার অঙ্গীকার। পুরনির্বাচনে রেকর্ড ভোটে জয়ী হয় তৃণমূল কংগ্রেস। জয়ের পরপর মুখ্যমন্ত্রী আসেন শহরে, দেন 'সবুজ শিলিগুড়ি'র বার্তা। মঙ্গলবার প্রাক্তন পর্যটনমন্ত্রী শিলিগুড়ি পুরনিগমের মেয়র হিসেবে শপথ গ্রহণ করেন। আর শপথবাক্য পাঠ শেষেই একপ্রকার হুংকার ছাড়তে দেখা যায় নতুন মেয়রকে। তিনি বলেন, 'আমি দালালরাজ একদম খতম করে দেব। শিলিগুড়ি পুরনিগমে কোনও দালাল থাকবে না। কোনও সিন্ডিকেট থাকবে না। আর যে বা যারা সিন্ডিকেট করবে সেটা পুলিশ প্রশাসনের সাহায্য নিয়ে ভেঙে গুড়িয়ে দেব।' মেয়র পদে মনোনয়ন পত্র জমা দেওয়ার পরও এমনই কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়েছিলেন নতুন মেয়র। এদিনও তিনি একই রনং দেহী মূর্তিতেই বিরাজমান ছিলেন। এরপরই শুরু হয় শুভেচ্ছার পালা। একে একে গৌতমবাবুকে ফুলের তোড়া দিয়ে উষ্ণ অভ্যর্থনায় ভরিয়ে দেয় কর্মী সমর্থক থেকে শুরু করে শিলিগুড়ির আম জনতা।

    তবে এদিন মেয়র হয়ে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিরোধীদের সহযোগিতা কামনা করলেন গৌতম দেব। মঙ্গলবার শিলিগুড়ির বাঘাযতীন পার্কে মেয়র, চেয়ারম্যান ও কাউন্সিলরদের জন্য সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন সেই অনুষ্ঠানের মঞ্চ থেকে বক্তব্য রাখতে গিয়ে প্রাক্তন মেয়র, বিধায়ক, সাংসদদের নাম ধরে তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানান।

    এছাড়াও তিনি বর্তমান বিধায়ক ও সাংসদের সহযোগিতা চান। গৌতম দেব জানান, বিরোধীদের যোগ্য সম্মান দেওয়া হবে। বাঘাযতীন পার্কের রবীন্দ্র মঞ্চে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রয়াত প্রাক্তন মেয়র বিকাশ ঘোষের স্ত্রী নন্দীতা ঘোষ, অশোক ভট্টাচার্যের দাদা গৌরিশঙ্কর ভট্টাচার্য এবং অনেকে। বাঘাযতীন পার্কে বিভিন্ন সংগঠনের তরফে এদিন সংবর্ধনা দেওয়া হয় নতুন মেয়র, চেয়ারম্যান ও নবনির্বাচিত কাউন্সিলরদের। গৌতম দেব এদিন বলেন, 'প্রত্যেকটি ওয়ার্ডের মানুষ যাতে পরিশ্রুত পানীয় জলের পরিষেবা পায় সেদিকে আমরা নজর দেব। এছাড়াও শিলিগুড়িকে যানজটমুক্ত, গতিশীল, উন্নত, পরিষ্কার এবং সাংস্কৃতিক দিক থেকে উন্নত শহর গড়ে তুলব আমরা। এতে আমার সকলের সহযোগিতা প্রয়োজন। প্রচুর সমস্যা রয়েছে। প্রত্যেকটিকে আমরা সমাধান করব। খতিয়ে দেখব। আমরা ২৪ ঘণ্টা ধরে কাজ করব। খুব দ্রুতগতিতে কাজ হবে।'

    উল্লেখ্য, শিলিগুড়ি শহরের কোর্ট মোড় লাগোয়া এলাকায় উৎসবের আবহ। শিলিগুড়ি পুরনিগম সেজে উঠেছে নীল সাদা বেলুন দিয়ে। সামনে বিরাট এক পোস্টারে (poster) রয়েছে শিলিগুড়ির নবনির্বাচিত কাউন্সিলারদের ছবি। ফের যেন এক নতুন আশায় বুক বাঁধছে শিলিগুড়ি। উন্নয়নের আশা। যানজটমুক্ত শহরের আশা।

    First published:

    Tags: Goutam Deb, Siliguri

    পরবর্তী খবর