Home /News /local-18 /
Gautam Deb: "আমরা আছি", ইউক্রেনে আটকে থাকা পড়ুয়াদের বাড়িতে গিয়ে আশ্বাস মেয়র গৌতম দেবের

Gautam Deb: "আমরা আছি", ইউক্রেনে আটকে থাকা পড়ুয়াদের বাড়িতে গিয়ে আশ্বাস মেয়র গৌতম দেবের

পরিবারের

পরিবারের পাশে গৌতম

পরিবারের সদস্যদের সঙ্গে কথা বললেন শিলিগুড়ি মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র গৌতম দেব

  • Share this:

    #শিলিগুড়ি: এ যেন এক বিভীষিকাময় সপ্তাহ। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ ঘোষণার পর থেকে উদ্বেগ যেন কিছুতেই কমছে না। এর আঁচ এসে পৌঁছেছে শিলিগুড়ি এবং উত্তরের অন্যান্য জেলায় জেলায়। ইউক্রেনের মেডিকেল কলেজে প্রচুর ভারতীয় পড়ুয়া পড়াশোনা করে। ডাক্তার হওয়ার স্বপ্ন বুকে নিয়ে ইউক্রেনে পাড়ি দিয়েছিল বহু পড়ুয়া। কারও এবার শেষ বছর (last year)। কারও আবার সবে শুরু। এর মাঝেই এক টানাপোড়েনে আটকে পড়ে স্বাভাবিক জনজীবন। ভারতীয় দূতাবাসের সাহায্যে কেউ কেউ ফিরে এলেও অধিকাংশ পড়ুয়া এখনও আটকে সেখানে। উদ্বেগে দিন কাটছে তাদের পরিবারের। কেউ কাটাচ্ছে বাঙ্কারে (bunker), কারও আবার জোগাড় করা খাবার, জল শেষ। ভিডিও কলের সাহায্যেই শুধুমাত্র যোগাযোগ করতে পারছে তারা বাড়িতে।

    এদিকে এই উদ্বেগজনক পরিস্থিতিতে শিলিগুড়ির অভিভাবক হিসেবে গৌতম দেব ইউক্রেনে থাকা পড়ুয়াদের বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজ নেন। পরিবারকে আশ্বস্ত করেন, দ্রুত ছেলেমেয়েকে ফিরিয়ে আনবে সরকার। উচ্চ নেতৃত্বের সঙ্গে এই বিষয়ে কথা বলছেন তিনি। ইউক্রেনে যুদ্ধকালীন পরিস্থিতিতে ওখানে আটকে আছেন পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষ। শিলিগুড়ির ৪১ নম্বর ওয়ার্ডের জ্যোতিনগরের বাসিন্দা ডাক্তারি পড়তে যাওয়া ছাত্র শ্রী শিব শংকর সাহা তারই মধ্যে একজন। যথেষ্ট উদ্বেগে রয়েছে তার পরিবার। তার পরিবারের সদস্যদের সঙ্গে এদিন কথা বলেন গৌতমবাবু। তিনি বলেন, 'রাজ্য সরকারের তরফে তাকে ফিরিয়ে আনার যথাসাধ্য চেষ্টা করা হবে। আমি উচ্চ নেতৃত্বের সঙ্গে কথা বলেছি। আমরা সকলেই চেষ্টা করছি যাতে ছাত্রছাত্রীদের দ্রুত ফেরানো যায়।' শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ির বাসিন্দা যুবরাজ মিশ্র ডাক্তারি পড়তে ইউক্রেন গিয়েছিলেন। আগাগোড়া সবার ঘরে ফিরে আসার তত্ত্বাবধানে ছিলেন মেয়র গৌতম দেব। ছাত্রটি এবং তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন গৌতমবাবু।

    একইভাবে ইউক্রেনে আটকে শিলিগুড়ির ৩৮ নম্বর ওয়ার্ডের পূর্ব বিবেকানন্দ পল্লীর বাসিন্দা। ডাক্তারি পড়তে যাওয়া ছাত্র বিশাল সাহা। যথেষ্ট উদ্বেগে রয়েছে তার পরিবার। তার পরিবারের সদস্যদের সঙ্গেও দেখা করলেন মেয়র। শিলিগুড়ির ১৬ নম্বর ওয়ার্ডের শরৎ বোস রোডের বাসিন্দা তারই মধ্যে একজন। যথেষ্ট উদ্বেগে রয়েছে তার পরিবার। একইভাবে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বললেন শিলিগুড়ি মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র গৌতম দেব।

    First published:

    Tags: Gautam deb, Russia Ukraine Crisis, Siliguri

    পরবর্তী খবর