Home /News /local-18 /
Darjeeling Toytrain: টয়ট্রেনে এসি কোচ, এপ্রিল থেকে জুড়বে ভিস্টাডোম কোচও 

Darjeeling Toytrain: টয়ট্রেনে এসি কোচ, এপ্রিল থেকে জুড়বে ভিস্টাডোম কোচও 

যাত্রীদের

যাত্রীদের অপেক্ষায় টয়ট্রেন 

ভিস্টাডোম কামরায় এবার থেকে টয়ট্রেনে জয় রাইডের মজা উপভোগ করতে পারবেন পর্যটকরা

  • Share this:

    #শিলিগুড়ি: একের পর এক উপহার ভ্রমণপিপাসুদের। প্রথমেই ভাড়া কমানোর নির্দেশিকা তারপর টয়ট্রেনের সঙ্গে এসি কোচ জুড়ে দেওয়া। এবার টয়ট্রেনেও জয়রাইডের মজা উপভোগ করতে পারবেন পর্যটকরা। এসি কোচ চালুর পাশাপাশি ভিস্টাডোম কোচ জুড়বে টয়ট্রেনের সঙ্গে। ১ এপ্রিল থেকে ওই পরিষেবা চালু করতে চলেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলের দার্জিলিং হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষ। সেই সঙ্গে মঙ্গলবার থেকে চালু হল টয়ট্রেনে এসি কোচ। কাঁচে মোড়া ভিস্টাডোম কামরায় এবার থেকে টয়ট্রেনে জয় রাইডের মজা উপভোগ করতে পারবেন পর্যটকরা। ১ মার্চ থেকে ওই পরিষেবা চালু করতে চলেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলের দার্জিলিং-হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষ (DHR) সেই সঙ্গে মঙ্গলবার থেকে চালু হয় টয়ট্রেনে এসি কোচ।

    দার্জিলিং হিমালয়ান রেলওয়েকে দেশ বিদেশের পর্যটকদের কাছে আরও আকর্ষনীয় করে তুলতে পাহাড়ে সামার ফেস্টভালের (summer festival) আয়োজন করেছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষ। এই অনুষ্ঠানকে সামনে রেখে টয়ট্রেনকে আরও বেশি আকর্ষনীয় করে তুলতে প্রতিটি টয়ট্রেনেই থাকছে অত্যাধুনিক ভিস্টাডোম কোচ। সোমবার থেকে শুরু হওয়া এই অনুষ্ঠান চলবে ৩১ মার্চ পর্যন্ত।

    মঙ্গলবার নিউ জলপাইগুড়ি স্টেশনে সামার ফেস্টিভালের সূচনা হয়। এই অনুষ্ঠানের সূচনা করেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের কাটিহার ডিভিশনের ডিআরএম এককে চৌধুরী। সেই সঙ্গে পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে নিউ জলপাইগুড়ি-দার্জিলিং-এর মধ্যে চলাচলকারী টয়ট্রেনে জুড়ে দেওয়া হয়েছে একটি এসি কোচ। এদিন উত্তর-পূর্ব সীমান্ত রেলের কাটিহার ডিভিশনের ডিআরএম এককে চৌধুরী বলেন, 'সামার ফেস্টিভালের মূল উদ্দেশ্যে, দেশ বিদেশের পর্যটকদের কাছে দার্জিলিং হিমালয়ান রেলওয়েকে আরও বেশি করে আকর্ষণীয় করে তোলা। এছাড়াও পাহাড়ের সংস্কৃতিকে এই ফেস্টিভালের মাধ্যমে প্রসার ঘটানো।' দার্জিলিং হিমালয়ান রেলওয়ের প্রতিটি স্টেশনেই মার্চ মাসজুড়ে এই উৎসব পালন কবলেও জানিয়েছেন তিনি। এদিন তিনি বলেন, 'পর্যটকদের কথা মাথায় রেখে ভাড়াও কমিয়ে দেওয়া হয়েছে টয়ট্রেনের। আগামী ১ এপ্রিল থেকে প্রতিটি টয়ট্রেনেই জুড়ে দেওয়া হবে অত্যাধুনিক ভিস্টাডোম (vista dome coach) কোচ।' এদিনের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দার্জিলিং হিমালয়ান রেলওয়ের ডিরেক্টর একে মিশ্র।

    First published:

    Tags: Darjeeling, Jalpaiguri, Toy Train, Vistadome

    পরবর্তী খবর