Home /News /local-18 /
Meeting in Maynaguri: আলুর বন্ড নিয়ে হিমঘরের মালিকদের সঙ্গে ময়নাগুড়িতে প্রশাসনিক বৈঠক

Meeting in Maynaguri: আলুর বন্ড নিয়ে হিমঘরের মালিকদের সঙ্গে ময়নাগুড়িতে প্রশাসনিক বৈঠক

বৈঠকে

বৈঠকে আধিকারিকরা

হিমঘর কর্তৃপক্ষ পুলিশের সঙ্গে সমস্ত রকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন

  • Share this:

    #ময়নাগুড়ি: আজ থেকে শুরু হয়েছে বিভিন্ন হিমঘর থেকে আলুর বন্ড দেওয়ার কাজ। ১৬ তারিখের পর থেকে প্রতিটি হিমঘরে আলু জমা নেওয়ার কাজ শুরু করবে কর্তৃপক্ষ। আর এই বিষয় নিয়ে শুক্রবার ময়নাগুড়ি থানায় এক বৈঠক বসে।এদিনের এই বৈঠকে বিভিন্ন হিমঘরের মালিকরা ছাড়াও উপস্থিত ছিলেন ময়নাগুড়ি থানার আইসি তমাল দাস ও পঞ্চায়েত সমিতির কৃষি কর্মদক্ষ বিমলেন্দু চৌধুরী।

    এদিনের এই বৈঠকের মধ্য দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, জাতীয় সড়কের উপর পার্কিং করা যাবে না আলু বোঝাই ট্রাক। ফাঁকা মাঠে পুলিশের অনুমতি নিয়েই পার্কিং করতে হবে। প্রত্যেকটি পার্কিং জোনে পুলিশ থাকবে। সেখানে প্রশাসনের পক্ষ থেকে টোকেন ইস্যু করা হবে। রোটেশন পদ্ধতিতে গাড়ি পার্কিং জোন থেকে বের করা হবে। জাতীয় সড়কে গাড়ির লম্বা লাইনের ফলে দুর্ঘটনা ঘটতে পারে। যানজট সৃষ্টি হতে পারে। রাস্তা জ্যাম হলে মাধ্যমিক পরীক্ষার্থীরা সমস্যার সম্মুখীন হবে। প্রশাসন সেদিকেও নজর রাখবে। জেলা প্রশাসনের নির্দেশে এদিনের এই বৈঠক হয় বলে জানা গিয়েছে। হিমঘর কর্তৃপক্ষ পুলিশের সঙ্গে সমস্ত রকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন। ময়নাগুড়ির বেশকিছু ফাঁকা মাঠ রয়েছে যেখানে পার্কিং করা হবে বলে জানা গিয়েছে। প্রত্যেকটি পার্কিং জোন পুলিশ ঘুরে ঘুরে দেখবেন বলে জানিয়েছেন ময়নাগুড়ি থানার আইসি তমাল দাস।

    উল্লেখ্য, দীর্ঘ আন্দোলন করেও সরকারিভাবে আলুর বন্ড না মেলায় প্রতিবাদে জলপাইগুড়িতে একাধিক হিমঘর বন্ধ করে দিল কৃষকরা। প্রতিবাদে একাধিক রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হয়েছিলেন আলুচাষীরা। হিমঘর কর্তৃপক্ষের দাবি, সরকারের তরফে তাদের কৃষক প্রতি ১০০ প্যাকেটের আলুর বন্ড দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই মতো বন্ড দেওয়াও হচ্ছে।

    First published:

    Tags: Jalpaiguri, Maynaguri

    পরবর্তী খবর