Home /News /local-18 /
Siliguri Bengal Safari: বড়দিনে 'বড় আনন্দ' শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে, খুদেদের সঙ্গে কেক কেটে উদযাপন

Siliguri Bengal Safari: বড়দিনে 'বড় আনন্দ' শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে, খুদেদের সঙ্গে কেক কেটে উদযাপন

প্রবেশপথে আগত পর্যটকদের ভিড় (বাঁদিকে) চকোলেট দিচ্ছে সান্তাদাদু

প্রবেশপথে আগত পর্যটকদের ভিড় (বাঁদিকে) চকোলেট দিচ্ছে সান্তাদাদু

এদিন বেঙ্গল সাফারিতে দেখা যায় প্রচুর ভিড়। তবে স্বাস্থ্যবিধি মেনেই বড়দিনে মেতে উঠেছিলেন সকলে। উৎসবের দিনে যেন আরও উজ্জ্বল হয়ে উঠেছিল উত্তরের অন্যতম গর্ব বেঙ্গল সাফারি (bengal safari)। 

  • Share this:

    #শিলিগুড়ি: শনিবার সকাল ৯টায় গেট খুলল বেঙ্গল সাফারির। ব্যস, কচিকাঁচা থেকে শুরু করে সব বয়সীদের ভিড় লক্ষ্য করা গেল শিলিগুড়ি শহরের অদূরে অবস্থিত এই সংরক্ষিত অঞ্চলে (Siliguri Bengal Safari)। হরিণ, বাঘ দেখে বড়দিন উদযাপন করতে উচ্ছ্বাস দেখা গেল সবার মুখে। চওড়া একগাল হাসি নিয়ে সপরিবারে ঘুরতে আসতে দেখা গেল বহু মানুষকে। লাল সাদা বেলুন দিয়ে সেজে উঠেছিল বেঙ্গল সাফারির প্রবেশপথ। উৎসবের আমেজ ছড়িয়ে ছিটিয়ে গিয়েছিল সর্বত্র।

    এইদিন শিলিগুড়ির বেঙ্গল সাফারির (Bengal Safari - Siliguri) ডাইরেক্টর (Director) বাদল দেবনাথ নিউজ ১৮ লোকালকে বলেন, "বড়দিন উপলক্ষে সবাই আসছেন। ভালো লাগছে। দুই বছর পর আমরা ঘরবন্দী অবস্থা থেকে বাইরে বেরিয়েছি। আমি চাই যাতে আগামীতেও আমরা এমনভাবে থাকতে পারি। সুস্থ এবং স্বাভাবিক জীবনযাপন করতে পারি। সেই সঙ্গে আমাদের সাফারিতে পশুরা যাতে সুস্থ থাকে, সেটাই চাইব। পশুরা না থাকলে হয়তো কেউ সেভাবে আকর্ষিত হত না সাফারির প্রতি। তাই তারা সুস্থ থাকুক, তবেই সব ঠিক থাকবে"।

    তিনি আরও জানান, সকলে আসছেন বেঙ্গল সাফারিতে। লোকজন আসা শুরু করেছেন। সবকিছু স্বাভাবিক হচ্ছে। এটাই চাইছেন বনকর্তা থেকে বন আধিকারিক সকলে। এদিন বেঙ্গল সাফারিতে 'মেরি ক্রিসমাস' (merry christmas) লেখা কেক কাটা হয় আগত পর্যটকদের নিয়ে। এক পর্যটক তো বলেই ফেললেন, "বড়দিনে বড় সেলিব্রেশন (celebration) হয়ে গেল বেঙ্গল সাফারিতে এসে। ছেলেকে নিয়ে এসেছিলাম। অনেকদিন ধরেই ইচ্ছে ছিল বড়দিন এখানে কাটানোর। তবে, করোনার জেরে ভয় কাটছিল না। কিন্তু এবার করোনার গ্রাফ কমে যাওয়ায় সাহস করে এলাম ছেলেকে নিয়ে। বেশ ভালোই লাগছে। ছেলেও কেক পেয়ে বেজায় খুশি। বড়দিনে বাচ্চারা খুশি থাকলে মা বাবার কাছে এটাই সবচেয়ে বড় গিফট (gift)"।

    এইদিন বেঙ্গল সাফারিতে দেখা যায় প্রচুর ভিড়। তবে স্বাস্থ্যবিধি মেনেই বড়দিনে মেতে উঠেছিলেন সকলে। উৎসবের দিনে যেন আরও উজ্জ্বল হয়ে উঠেছিল উত্তরের অন্যতম গর্ব বেঙ্গল সাফারি (Siliguri Bengal Safari)।

    Vaskar Chakraborty

    First published:

    Tags: Christmas, Christmas Cake, Jalpaiguri, Siliguri

    পরবর্তী খবর