Home /News /local-18 /
Bagdogra Airport: সীমিত বাগডোগরা এয়ারপোর্টে বিমানের আসা-যাওয়া! জানুন কেন।

Bagdogra Airport: সীমিত বাগডোগরা এয়ারপোর্টে বিমানের আসা-যাওয়া! জানুন কেন।

বাংলার দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর বাগডোগরা বিমানবন্দর

বাংলার দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর বাগডোগরা বিমানবন্দর

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে এই বিষয়ে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। 

  • Share this:

    #শিলিগুড়ি: বাংলার দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর বাগডোগরা বিমানবন্দর (Bagdogra Airport)। উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা থেকে মানুষ এখানে আসে বা এখান থেকে বাইরে যায়। শিলিগুড়িকে 'চিকেন নেক' (chicken neck) বলা হয়। এই নির্দিষ্ট শব্দের সঙ্গে জড়িয়ে রয়েছে বাগডোগরা বিমানবন্দরও। তবে, এপ্রিল মাসে ১৫দিনের জন্য স্তব্ধ হয়ে গেল বিমানবন্দর। না, না। কোভিড স্বাস্থ্যবিধির জন্য নয়, বিমানবন্দরের রানওয়ে (runway) সংস্কারের কাজ চলছে। এর ফলেই এই নিষেধাজ্ঞা।

    বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে এই বিষয়ে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। তবে নির্দেশিকা অনুযায়ী শুধুমাত্র সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিমান ওঠা-নামা করছে। এর বাইরে বাকি সময়গুলি বন্ধ রাখা হয়েছে। মূলত রানওয়ে সংস্কারের কাজের জন্যই বন্ধ রাখা হয়েছে বিমানের ওঠা-নামা। আপাতত এই সময়সীমা বেধে দেওয়া হয়েছে।

    চলতি বছরের এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে টানা ১৫দিন বন্ধ থাকবে বিমানবন্দর (Bagdogra Airport)। বর্তমানে বিমান চলাচলের উপরেও নির্দিষ্ট সময় বেধে দেওয়া হয়েছে। বাগডোগরা বিমানবন্দরের তরফে এই ব্যাপারে নির্দেশিকা মারফত জানা গিয়েছে।

    বাগডোগরা বিমানবন্দর সূত্রে খবর, বিমানবন্দরের রানওয়ে সংস্কারের কাজ চলছে। তার জেরেই বাগডোগরা বিমানবন্দরে আপাতত সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিমান ওঠা-নামা করবে (Bagdogra Airport)। বিমামবন্দরের তরফে এও জানা গিয়েছে, ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত রানওয়েতে কাজ চলবে। ফলে সেই কয়েকদিন রানওয়ে সম্পূর্ণ বন্ধ থাকবে। ২৬ এপ্রিল রানওয়ে খোলা হবে। তবে ২৬ এপ্রিল রানওয়ে চালু হলেও পরবর্তী বিজ্ঞপ্তি না আসা পর্যন্ত সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিমান ওঠা-নামা করবে। এই বিষয়টি ইতিমধ্যেই বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে দার্জিলিং জেলা প্রশাসনকে জানানো হয়েছে।

    বিমানবন্দর সূত্রেই জানা গিয়েছে, বাগডোগরা বিমানবন্দরে রানওয়ে (runway) সংস্কারের ব্যাপারে ভারতীয় বিমান বাহিনী (IAF)-রএকজন পদস্থ আধিকারিক, এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (AAI)-র নির্বাহী পরিচালককে একটি চিঠি পাঠিয়েছেন। সেই অনুযায়ী আগামী ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল বাগডোগরা বিমানবন্দরে বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ।

    বিমানবন্দরের এই সিদ্ধান্ত জরুরী হলেও খানিকটা মুখভার পর্যটন ব্যবসায়ীদের। একেই কোভিডের কড়াকড়ি, তার উপর বিমানবন্দরে তালা। কিছুটা হলেও মন খারাপ স্থানীয় ব্যবসায়ীদের।

    Vaskar Chakraborty

    First published:

    Tags: Bagdogra Airport, Jalpaiguri, Siliguri

    পরবর্তী খবর