Home /News /local-18 /

টানা বৃষ্টিতে জলমগ্ন হাওড়া ! ভোগান্তি মানুষের

টানা বৃষ্টিতে জলমগ্ন হাওড়া ! ভোগান্তি মানুষের

হাওড়াজুড়ে সারাদিন ধরা পড়লো জল-যন্ত্রণার ছবি।

হাওড়াজুড়ে সারাদিন ধরা পড়লো জল-যন্ত্রণার ছবি।

নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরে চলা একটানা বৃষ্টিতে জলমগ্ন হাওড়া পুরসভার একাধিক এলাকা ।

  • Share this:

    #হাওড়া: নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরে চলা একটানা বৃষ্টিতে জলমগ্ন হাওড়া পুরসভার একাধিক এলাকা । এদের মধ্যেও সবচেয়ে বেশি জল যন্ত্রণা ভোগ করছেন উত্তর হাওড়া সমেত বেলগাছিয়া , টিকিয়াপাড়া , দাসনগর C - T - I এলাকার বাসিন্দারা । অস্বাভাবিক বৃষ্টিপাতের কারণে চরম দুর্গতির শিকার হচ্ছেন  রামরাজাতলা , জগাছা চ্যাটার্জিহাট এলাকার মানুষ ।গত দু'দিনের প্রচন্ড বৃষ্টিপাতে জলমগ্ন উত্তর হাওড়ার ৩ নম্বর ওয়ার্ডের সত্যবালা আই ডি হাসপাতালও । হাসপাতালের নীচের তলা সম্পূর্ণ জলমগ্ন হওয়ায় ব্যাহত হচ্ছে চিকিৎসা পরিষেবা ।

    হাওড়া পুরসভার একাধিক পাম্পিং স্টেশন থেকে জমা জল নামানোর উদ্যোগ নেওয়া হলেও , সম্পূর্ণভাবে জল কবে নামবে সেই বিষয়ে এখনই কিছু জানাতে পারলেননা আধিকারিকরা । আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে জেলায় আগামী দুই দিন রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা । ফলে জমা জল কবে নামবে , এই প্রশ্নের উত্তরের দিকে তাকিয়ে রয়েছে জেলার নিচু এলাকা গুলির বাসিন্দারা ।

    অন্যদিকে অস্বাভাবিক বৃষ্টির কারণে ব্যাহত হয়েছে পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলের যাত্রী পরিষেবাও । করোনা সতর্কতার কারণে কেবলমাত্র স্টাফ স্পেশাল ট্রেন গুলি চালানোর অনুমোদন থাকলেও , রেললাইনে জল জমে থাকায় আপ এবং ডাউন লাইনে থমকে দাঁড়িয়ে পড়ে একাধিক ট্রেন ।  অস্বাভাবিক জল জমার কারণে জলের তলায় চলে যায় টিকিয়াপাড়া কারসেড ও লিলুয়া কোচিং ইয়ার্ড সংলগ্ন এলাকার রেলওয়ে ট্র্যাকও । ফলে ট্রেন পরিষেবা ব্যাহত হওয়ায় , দু\'ঘণ্টার বেশি সময় ধরে বালি স্টেশনে অপেক্ষা করার পরও ট্রেন না পেয়ে বিক্ষোভ দেখতে শুরু করেন যাত্রীরা । পরে জিআরপি ও আরপিএফ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতির সামাল দেয় । প্রতি বছর বর্ষা এলেই নাজেহাল হয়ে পড়ে পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখার রেল পরিষেবা । এই অবস্থার কবে উন্নতি হবে , প্রশ্ন রেলযাত্রীদের একাংশের ।

    Santanu Chakraborty

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Howrah, Water Problem

    পরবর্তী খবর