Home /News /local-18 /
Howrah News: মন্দিরতলায় ফুটপাথে থাকা দুঃস্থদের মধ্যে রেশন সামগ্রী বিতরণ সেচ্ছাসেবী সংস্থার

Howrah News: মন্দিরতলায় ফুটপাথে থাকা দুঃস্থদের মধ্যে রেশন সামগ্রী বিতরণ সেচ্ছাসেবী সংস্থার

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Howrah News: ফ্লাইওভারের নীচে ফুটপাথে থাকা এইরকমই প্রায় ৩০ টি পরিবারের হতে তুলে দেওয়া হলো চাল , ডাল , আলু সমেত মোট সাত দিনের রেশন ।

  • Share this:

    #হাওড়া: দেশজুড়ে করোনা ভাইরাসের (coronavirus) আগমনের পর দীর্ঘদিনব্যাপী লকডাউনের জেরে চাপ পড়েছে দেশের অর্থনীতিতে । একটানা অফিস - কাছারি , কলকারখানাগুলি বন্ধ থাকায় কাজ হারিয়েছেন বহু মানুষ । বিশ্বব্যাপী বিভিন্ন সংস্থার পরিসংখ্যান অনুযায়ী করোনা আগমনের পর থেকে ভারতবর্ষের একটা বড়ো অংশের মানুষ মানুষ নেমে গিয়েছে নিম্নমধ্যবিত্ত সীমার নিচে ।

    হাওড়ার নবান্ন থেকে ঢিল ছোঁড়া দূরত্বে অবস্থিত মন্দিরতলা (Mandirtala) এলাকায় ফ্লাইওভারের তলায় বাস বেশ কয়েকটি পরিবারের । পরিবারগুলিতে বেশ কয়েকটি বাচ্চাও রয়েছে । তাদের বাবা মায়ের কেউ কেউ দিন মজুরের কাজে যুক্ত , কেউ বা আবার কাগজ কুড়িয়ে এনে জীবিকা নির্বাহ করেন । বাচ্চাগুলিও শেষ কবে স্কুল গেছে তা নিজেরাও মনে করতে পারে না । সারাদিন খেলার পর সন্ধ্যেবেলা অফিসযাত্রীদের কাছে ভিক্ষা করতেই দেখা যায় এদের ।

    এবার মন্দিরতলার(Mandirtala)  এইরকমই অসহায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এলো একটি সেচ্ছাসেবী সংস্থা । ফ্লাইওভারের নীচে ফুটপাথে থাকা এইরকমই প্রায় ৩০ টি পরিবারের হতে তুলে দেওয়া হলো চাল , ডাল , আলু সমেত মোট সাত দিনের রেশন ।

    মন্দিরতলা (Mandirtala) এলাকায় বুধবার দুপুরে এই কর্মসূচি নেওয়া হয় । ওই সংস্থার কর্ণধার সুপ্রিয় বিশ্বাস জানান , " দুঃসময়ে গরীব ও দুঃস্থ মানুষের পাশে থাকার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে । এই ক্ষেত্রে মোট একশটি পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হবে । " পাশাপাশি এরকমই নানা সামাজিক কাজকর্মে সারাবছরই ওই সেচ্ছাসেবী সংস্থা যুক্ত থাকে বলেই নানান সুপ্রিয় বাবু ।

    Santanu Chakraborty

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Howrah news, Nabanna, West Bengal news

    পরবর্তী খবর