Home /News /local-18 /
Howrah News: অভিনয়, হায়নাকে দত্তক নেওয়ার পর এবার ছবি এঁকে তাক লাগালেন হাওড়ার ডিসিপি

Howrah News: অভিনয়, হায়নাকে দত্তক নেওয়ার পর এবার ছবি এঁকে তাক লাগালেন হাওড়ার ডিসিপি

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Howrah News: পেশায় পুলিশ হলেও ছবি এঁকে তাক লাগলেন হাওড়া পুলিশ কমিশনারেটের ডিসিপি দ্যুতিমান বাবু

  • Share this:

    #হাওড়া: বাংলা ভাষায় বহুল প্রচলিত প্রবাদ রয়েছে " যে রাঁধে সে চুলও বাঁধে " । আর ঠিক সেই প্রবাদটিকেই অক্ষরে অক্ষরে বাস্তবে প্রমাণ করে চলেছেন হাওড়া হাওড়া সিটি পুলিশে কর্মরত হাওড়া (Howrah News)পুলিশ কমিশনারেটের ডেপুটি পুলিশ কমিশনার ( হেড কোযার্টার ) দ্যুতিমান ভট্টাচার্য্য ।

    দ্বিতীয় হুগলি সেতুতে অভিনেতা জিৎ এর সাথে রাবন সিনেমার শুটিংয়ে একটি দৃশ্যে অভিনয় করে ও আলিপুর চিড়িয়াখানায় একটি হায়নাকে দত্তক নিয়ে ইতিমধ্যেই বেশ কয়েকবার সংবাদ শিরোনামে এসেছেন তিনি(Howrah News) । এইবার নিজের হতে আঁকা বেশ কয়েকটি তাক লাগানো ছবি নিয়ে একটি একাকী চিত্র প্রদর্শনীর মাধ্যমে ফের সংবাদ শিরোনামে উঠে এসেছে তার নাম ।

    মধ্য হাওড়ার ঘোষপাড়ার আনন্দী আর্ট গ্যালারিতে বিভিন্ন শিল্পী ও বিশিষ্ট ব্যক্তিদের চাঁদের হাটের মাধ্যমে সোমবার উদ্বোধন হলো এই চিত্র প্রদর্শনীর । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী নিখিলেশ দাস , চিত্রশিল্পী সৌমিত্র কর , হাওড়া পুলিশ কমিশনারেটের পুলিশ (Howrah News)কমিশনার সি. সুধাকর আইপিএস - সহ অনান্য বিশিষ্ট শিল্পী ও পুলিশ আধিকারিকরা ।

    অপরাধ দমনে ও শহরের আইন - শৃঙ্খলা সামলে কিভাবে ছবি আঁকেন , এই বিষয়ে দ্যুতিমানবাবু জানান ছোটবেলা থেকেই তিনি ছবি আঁকার প্রতি বিশেষ অনুরক্ত । পাবলো পিকাসোর আঁকা ছবিই তার কাছে অনুপ্রেরণা হয়ে এসেছে । তাই তার আঁকা অনেক ছবিতেই পাবলোর ঘরানার প্রতিফলন ঘটেছে ।

    এর আগেও কলকাতার বিভিন্ন(Howrah News) আর্ট গ্যালারিতে তার আঁকা চিত্রগুলির প্রদর্শনী হয়েছে । সব কাজ সঠিক সময়ে শেষ করলে যে কোনো পেশার সাথে যুক্ত মানুষই তার শখগুলি পূরণ করতে পারবে বলেও জানান তিনি ।

    অন্যদিকে অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথিদের পাশাপাশি তার আঁকা ছবির ভুয়সী প্রশংসা করেছেন হাওড়া পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার সি. সুধাকর ।

    তিনি জানায় , প্রায় ১০ থেকে ১২ বছর ধরে তিনি দ্যুতিমান (Howrah News)বাবুর সঙ্গে কাজ করছেন । বহুমুখী প্রতিভার অধিকারী হলেও পুলিশের দায়িত্ব পালনে তার মতো অফিসারের কোনো জুড়ি নেই । ডিপার্টমেন্টে ভালো মানুষ হিসেবেই তিনি সুপরিচিত । তিনি ভালো ছবি আঁকেন , বই লেখেন এছাড়াও বহু সামাজিক কাজের সাথেও যুক্ত থাকেন । আগামীদিনে তার আঁকা ছবি নিয়ে শিবপুর পুলিশ লাইনে চিত্র প্রদর্শনীর পরিকল্পনাও রয়েছে বলেও জানান তিনি ।

    দ্যুতিমানবাবুর এই চিত্র প্রদর্শনীতে তার আঁকা ২০ থেকে ২২ টি ছবি রয়েছে । সোমবার থেকে শুরু হওয়া এই চিত্র প্রদর্শনী আগামী রবিবার অবধি প্রতিদিন দুপুর তিনটে থেকে রাত্রি আটটা পর্যন্ত চলবে । এমনটাই জানালেন ওই আর্ট গ্যালারির কর্ণধার রাখী জানা ।

    Santanu Chakraborty

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: DCP Howrah, Howrah, Police news

    পরবর্তী খবর