Home /News /local-18 /
Howrah- অমানবিক আচরণ নয়, এবার সারমেয়দের নিয়ে পশুপ্রেমের সাক্ষী থাকলো হাওড়া

Howrah- অমানবিক আচরণ নয়, এবার সারমেয়দের নিয়ে পশুপ্রেমের সাক্ষী থাকলো হাওড়া

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

নিজের জীবন বিপন্ন করে সরু নালার ভেতরে প্রবেশ করে তিনটি কুকুরছানার প্রাণ রক্ষা করে পশু প্রেমের নিদর্শন রাখলেন হাওড়ার মশিলা এলাকার ?

  • Share this:

    #হাওড়া- গত কয়েকদিন আগেই রাস্তার সারমেয়দের প্রতি অমানবিক আচরণের সাক্ষী থেকেছিল হাওড়া। বাড়ি ও সংলগ্ন এলাকা নোংরা করার অপরাধে, লিলুয়ার অরবিন্দ নগর সংলগ্ন এলাকায় শাস্তি দেওয়া হয়েছিল ছয়টি সদ্যজাত কুকুরছানাকে। তাদের মায়ের থেকে আলাদা করে বস্তায় ভরে তার মুখ বন্ধ করে স্কুটিতে করে ভাগাড়ে ফেলে দিয়ে এসেছিল ওই এলাকারই বেশ কয়েকজন মানুষ । পরে অবশ্য পশুপ্রেমী ও পুলিশের সক্রিয়তায় জীবিত অবস্থায় উদ্ধার করা হয় সেই কুকুর শাবকদের ।

    এই ছবির সম্পূর্ণ বিপরীত চিত্র ধরা পড়লো হাওড়ার মশিলার বাদামতলা এলাকায়। নিজের জীবন বিপন্ন করে সরু নালার ভেতরে প্রবেশ করে তিনটি কুকুরছানার প্রাণ রক্ষা করে, পশু প্রেমের নিদর্শন রাখলেন ওই এলাকার পশুপ্রেমী মানুষজন । স্থানীয় সূত্রে খবর, বেশ কয়েকদিন আগে হাওড়ার মাশিলার বাদামতলা এলাকায় ছয়টি কুকুর ছানাকে জন্মদেবার পরেই তাদের মা মারা যায়। তারপর হঠাৎ করেই একটি ১৫ ফুটের চাপা ড্রেনের মধ‍্যেই পড়ে যায় ওই ছয় কুকুরশাবক। সেখানে খাবার না পেয়ে কিছুদিনের মধ্যেই তিনটি কুকুর ছানা মারাও যায়। অবশেষে এলাকার বেশ কিছু মানুষের চোখে পড়ে। তারপর ওই ড্রেন থেকে বাচ্চা গুলোকে বের করার জন‍্য সরু নালার ভিতরে প্রবেশ করে এক পশুপ্রেমী । তারপর সেখান থেকে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে সেই তিনটি বাচ্ছা কুকুরকে সেখান থেকে উদ্ধার করা হয় । পরে সেই অসুস্থ কুকুর ছানাদেরকে প্রাথমিক চিকিৎসার জন্য পশু চিকিৎসকদের কাছেও নিয়ে যান ওই পশুপ্রেমীরা । পশুপ্রাণ রক্ষায় তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জেলার অন্যান্য পশুপ্রেমী সংগঠনগুলি ।

    Santanu Chakraborty

    First published:

    Tags: Animal, Dog, Dog love, Howrah, Howrah news

    পরবর্তী খবর