• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • DVC-র ছাড়া জলে বন্যা পরিস্থিতি হাওড়ার উদয়নারায়ণপুরে

DVC-র ছাড়া জলে বন্যা পরিস্থিতি হাওড়ার উদয়নারায়ণপুরে

D.V.C র ছাড়া জলে বন্যা পরিস্থিতি হাওড়ার উদয়নারায়ণপুরে !

D.V.C র ছাড়া জলে বন্যা পরিস্থিতি হাওড়ার উদয়নারায়ণপুরে !

গত সপ্তাহে একটানা বৃষ্টি ও D.V.C র ছাড়া জলে বন্যা পরিস্থিতি হাওড়ার উদয়নারায়ণপুরে !

  • Share this:

    গত সপ্তাহে পরপর দু\'দিন একটানা অস্বাভাবিক বৃষ্টি ও  D - V - C র ছাড়া জলে বন্যা পরিস্থিতি হাওড়ার উদয়নারায়ণপুরে । সেখানকার হরারি , বুরচি , শিবপুর সিংটি , কামুপাট , মনসুকা পঞ্চায়েত এলাকার সব মিলিয়ে প্রায় ১০০ টি গ্রাম প্লাবিত হয়েছে প্রবল জলস্রোতে । বন্যা পরিস্থিতির কথা মাথায় রেখে আগেভাগেই কয়েক হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে ফেলা হয়েছিল প্রশাসনের উদ্যোগে । পাশাপাশি উদয়নারায়ণপুরের বন্যা পরিস্থিতির দিকে নজর রাখছে হাওড়ার জেলাশাসক মুক্তা আর্যও । ত্রাণ শিবিরে দুর্গত মানুষদের খাবার ও পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে ।

    ভয়ঙ্কর এই বন্যা পরিস্থিতির জেরে সেখানকার হাজার হাজার বিঘা জমির ফসল চলে গেছে জলের তলায় । প্রবল জলের স্রোতে ভেঙে গেছে মাটির বাড়ি , ভেসে গেছে গাছ পালা ও বহু নিত্য প্রয়োজনীয় জিনিসও । অনেককে বিপদসংকুল এলাকা থেকে সরানো গেলেও এখনো সেই সমস্ত এলাকাতে আটকে রয়েছে বহু মানুষ । আপৎকালীন তৎপরতায় উদ্ধারকার্য চালানো হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে ।

    এরই মধ্যে একটি হৃদয় বিদারক ভিডিও সামনে আসতেই নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন । ভিডিওতে উদয়নারায়ণপুরের বন্যায় প্রবল জলস্রোতে তরতাজা এক যুবকের ভেসে যাওয়ার দৃশ্য পরিলক্ষিত হয়েছে । খড়কুটোর মত শেষ সম্বল একটি গাছকে আঁকড়ে ধরে জলের স্রোতের হাত থেকে রেহাই পেতে চাইছিল সে । আশপাশের মানুষ তাকে উদ্ধার করতে এগিয়ে এলেও , শেষ পর্যন্ত জলের স্রোত ভাসিয়ে নিয়ে যায় তাকে । প্রশাসনের তরফ থেকে খোঁজ চলছে সেই যুবকের । অন্যদিকে বিশেষজ্ঞদের মধ্যে অনেকেরই মতে , ভৌগলিক কারণে প্রত্যেক বছর উদয়নারায়নপুর বিধানসভা এলাকায নটি পঞ্চায়েত এলাকায় মানুষকে বন্যার কবলে পড়তে হয় । তবুও বছর বছর এই বন্যা পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার কি কোনো উপায় নেই ?  প্রশ্ন সেখানকার সাধারণ মানুষের ।

    Published by:Ananya Chakraborty
    First published: