Home /News /local-18 /
ভয় কাটিয়ে যোগাসনের মাধ্যমে শরীর সুস্থ্য রাখতে বাইরে বেরোচ্ছে জেলার কচি-কাঁচারা

ভয় কাটিয়ে যোগাসনের মাধ্যমে শরীর সুস্থ্য রাখতে বাইরে বেরোচ্ছে জেলার কচি-কাঁচারা

দীর্ঘদিন পর অবশেষে ভয় কাটিয়ে যোগাসনের মাধ্যমে শরীর সুস্থ্য রাখতে বাইরে বেরোচ্ছে জেলার কচি-কাঁচারা

  • Share this:

    শান্তনু চক্রবর্তী, হাওড়া: দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর , ঘর থেকে বেরোনো কার্যত বন্ধ হয়ে গিয়েছে শিশুদের । মারণ ভাইরাসের কবলে পড়ে শিশুদের স্কুল , কোচিং , পড়াশোনা সমস্ত কিছুই চলছে অনলাইনে । সংক্রমণ ছড়িয়ে পড়ার ভয়ে ও শহরের বিভিন্ন পার্কগুলি না খোলায় শিশুদের নিয়ে নিয়মিত ঘরের বাইরে বেরোতে পারছেন না তাদের অভিভাবকরা । ফলে এর প্রভাব পড়ছে শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে ।

    বর্তমানে রাজ্যের পাশাপাশি হাওড়ায় কিছুটা নিম্নমুখী হয়েছে করোনা ভাইরাসের দৈনিক আক্রান্তের গ্রাফ । তাই শিশুদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে হাওড়ার বাকসাড়ার গৌরীবাটিতে আয়োজিত হল একটি আমন্ত্রণমূলক যোগ - বন্ধন উৎসব । স্মৃতি রক্ষার্থে আয়োজিত এই যোগাসন অনুষ্ঠানে অংশগ্রহণ করে বহু কচি - কাঁচারা । পদ্মাসন ,  পবন - মুক্তসনের মতো রোগ প্রতিরোধক বহু আসন করে দেখায় পাঁচ ঊর্ধ খুদেরা । যদিও এই যোগ অনুষ্ঠানে অনেক বয়স্করাও অংশগ্রহণ করেন ।

    অনুষ্ঠানের মূল আয়োজক ও বিশিষ্ট ক্রীড়াপ্রেমী অলোক চ্যাটার্জী জানান , করোনার জেরে গত দু\'বছর ধরে শিশুদের মধ্যে দৈনিক যে যোগ ব্যায়াম করার অভ্যাস ছিল তা কার্যত হারিয়ে গেছে । একটানা বাড়িতে থেকে ও কোন প্রকার শারীরিক ব্যায়াম না করে শিশুরা নানা মানসিক সমস্যায় ভুগছে । তাই তাদের ঘর থেকে বার করতে , বাকসাড়া সংলগ্ন এলাকার যোগ ব্যয়াম প্রশিক্ষণকেন্দ্র গুলিকে সঙ্গে নিয়ে নেওয়া হয়েছে এই উদ্যোগ ।

    পাশাপাশি জেলার শিবপুর এলাকায় আয়োজিত অন্য একটি যোগ অনুষ্ঠানেও অংশগ্রহণ করলেন জেলার বহু কচি কাঁচারা । দীর্ঘ সময় পর অবশেষে বাইরে বেরোতে পেরে কচিকাঁচাদের আনন্দ আর তখন কে আটকায় ।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Covid, Howrah, Yoga

    পরবর্তী খবর