Home /News /local-18 /

Bangla News|| ১১২টি মাছের আঁশের ওপরে ছবি এঁকে রেকর্ড গড়লেন হাওড়ার বাগনানের বাবুল 

Bangla News|| ১১২টি মাছের আঁশের ওপরে ছবি এঁকে রেকর্ড গড়লেন হাওড়ার বাগনানের বাবুল 

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Bangla News: দুই সেন্টিমিটার থেকে তিন সেন্টিমিটার লম্বা মাছের আঁশের উপর ওয়াটার কালারের সাহায্যে ছবি এঁকেছেন তিনি।

  • Share this:

    #বাগনানঃ বাঙালি মানেই মাছ প্রিয়। দুপুরে ভাতের সাথে ডাল-তরকারি থাক বা না থাক, একপিস মাছ পাতে চাই ই চাই বাঙালির। কিন্তু সেই মাছের গায়ের আঁশের উপর যে ছবি আঁকা সম্ভব তা জানেন কি?

    ভাবতে অবাক লাগলেও একটা নয় দুটো নয়, ইতিমধ্যেই এইরকম ১১২টি মাছের আঁশের উপর ছবি এঁকে ফেলেছেন হাওড়া বাগনানের যুবক বাবুল মল্লিক। দুই সেন্টিমিটার থেকে তিন সেন্টিমিটার লম্বা মাছের আঁশের উপর ওয়াটার কালারের সাহায্যে প্রতিটি ছবি আঁকতে তার সময় লেগেছে গড়ে দেড় থেকে দু-মিনিট। তার এই কৃতিত্বকে সন্মান জানিয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস তাদের বইয়ে ঠাই দিয়েছে বাবুলের নাম। তার আঁকা ছবিগুলির মধ্যে ফুটে উঠেছে গ্রাম বাংলার নানান সৌন্দর্যের দৃশ্য। স্বভাবতই তার এই সাফল্যে উচ্ছ্বসিত তার পরিবার-পরিজন ও পাড়া - প্রতিবেশীরা।

    ছবি এঁকে কৃতিত্ব অর্জন করলেও বাবুলের সাফল্যের রাস্তা কিন্তু কখনোই মসৃণ ছিল না। হাওড়ার বাগনান থানা এলাকার অন্তর্গত কল্যাণপুর দক্ষিণ পাড়ার বাসিন্দা বাবুল মল্লিক বর্তমানে নিকটবর্তী চেঙ্গাইলের একটি চটকলে অস্থায়ী শ্রমিক হিসেবে কাজ করেন। সেখান থেকেই মাইনের টাকা বাঁচিয়ে কেনেন তার সাধের রঙ-তুলিগুলি। এর পাশাপাশি এলাকার ছোট ছেলে - মেয়েদের আঁকাও সেখান তিনি।

    রেকর্ড গড়ে কেমন লাগছে প্রশ্নের উত্তরে বাবুল জানান , "ছোটবেলা থেকেই আমি আঁকতে খুব ভালবাসতাম। ভবিষ্যতেও এই ভাবেই আঁকা চালিয়ে যেতে চাই। পাশাপাশি নিজেকে একজন বড় শিল্পী হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করতে চাই । "

    Santanu Chakraborty

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Bagnan, Howrah

    পরবর্তী খবর