Home /News /local-18 /
Hooghly News: বয়স মাত্র ১০, আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আরামবাগের ছোট্ট রুদ্রাণী

Hooghly News: বয়স মাত্র ১০, আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আরামবাগের ছোট্ট রুদ্রাণী

পুরস্কার

পুরস্কার বিতরণ অনুষ্ঠান

ভারতের প্রতিবেশী রাজ্য নেপাল। সেখানে আয়োজিত আন্তর্জাতিক যোগ ব্যায়াম প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে দেশের নাম উজ্জ্বল করলো হুগলির আরামবাগের ছোট্ট মেয়ে রুদ্রাণী দে

  • Share this:

    #হুগলি: ভারতের প্রতিবেশী রাজ্য নেপাল। সেখানে আয়োজিত আন্তর্জাতিক যোগ ব্যায়াম প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে দেশের নাম উজ্জ্বল করল হুগলির আরামবাগের ছোট্ট মেয়ে রুদ্রাণী দে। চলতি বছর ১৪ তম আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতা আয়োজিত হয় নেপালের মেছিনগরে। এপ্রিল মাসের ২৮ থেকে ৩০ তারিখ পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় গ্রুপ- ডি র একজন প্রতিযোগী ছিল রুদ্রাণী ।

    ১০ থেকে ১৫ বছরের বয়স সীমার জন্য ছিল ওই প্রতিযোগিতা। তাতে মাত্র ১০ বছর বয়সী আরামবাগের ছোট্ট মেয়েটি প্রথম স্থান অর্জন করে। যথারীতি দেশে ফেরার পর থেকেই রুদ্রাণীর বাড়িতে উৎসবের মেজাজ। নিজের সাফল্যে বেজায় খুশি রুদ্রাণী।

    আরামবাগ বিবেকানন্দ অ্যাকাডেমির পঞ্চম শ্রেণির ছাত্রী সে। পড়াশোনার পাশাপাশি যোগ ব্যায়ামে বরাবরই তার খুব আগ্রহ। মেয়ের এই আগ্রহের জন্যই রুদ্রাণীকে উৎসাহ দিয়ে আসছেন তার অভিবাবকরা।

    রুদ্রাণীর বাবা অনিমেষ দে বলেন, রুদ্রাণীর সাফল্যের জন্য তার মা এবং তার প্রশিক্ষক অক্লান্ত পরিশ্রম করেছেন। তবে মেয়েকে প্রথমে যোগাতে ভর্তি করেছিলেন যাতে মেয়ের শরীর স্বাস্থ্য ভালো থাকে। তারা কোনদিন আশাই করেননি তাদের মেয়ে সেই যোগা থেকেই দেশের নাম উজ্জ্বল করবে।

    যোগা প্রশিক্ষক মৌসুমী করাল বলেন, "ছাত্রী যখন শিক্ষকের থেকেও এগিয়ে যায়, তখন বোধহয় সবথেকে বেশি খুশি তার শিক্ষকেরাই হয়। এমনটাই হয়েছে আমার ক্ষেত্রে।"

    রুদ্রাণীর মা বলেন, প্রতিদিন বিকেল বেলায় মেয়েকে যোগা প্রশিক্ষণের জন্য নিয়ে যান তিনি। পড়াশোনার পাশাপাশি শরীরচর্চার জন্য যোগব্যায়ামে তাকে ভর্তি করা। সেখান থেকে তার মেয়ের এত বড় প্রাপ্তিতে গর্বিত তিনি।

    Rahi Haldar
    First published:

    Tags: Arambagh, Hooghly, Yoga

    পরবর্তী খবর