Home /News /local-18 /
Hooghly News: সিঙ্গুরে কৃষি উন্নয়ন সমিতির অনাস্থা ভোটে জয়লাভ বামেদেরই

Hooghly News: সিঙ্গুরে কৃষি উন্নয়ন সমিতির অনাস্থা ভোটে জয়লাভ বামেদেরই

গোবিন্দপুর

গোবিন্দপুর কৃষি উন্নয়ন সমিতি

তৃণমূলের জমানায়ও সিঙ্গুরের একটি সমবায় সমিতির অনাস্থা ভোটে জয়ী হল বামফ্রন্ট

  • Share this:

    #হুগলি: তৃণমূলের জমানায়ও সিঙ্গুরের একটি সমবায় সমিতির অনাস্থা ভোটে  জয়ী হল বামফ্রন্ট৷ এই সমবায় জন্মলগ্ন থেকেই রয়েছে বামেদের দখলে৷ সিঙ্গুরের নসিবপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গোবিন্দপুর কৃষি সমবায় সমিতিতে দীর্ঘদিনের আধিপত্য বজায় রাখল সমবায় সমিতির পরিচালন কমিটি। বেশ কিছুদিন যাবৎ ওই কমিটির বিরুদ্ধে নানা দুর্নীতি নিয়ে সরব হয়েছিল তৃণমূলের সদস্যরা। তার জন্যই বর্তমান কমিটির বিরুদ্ধে অনাস্থা ভোট হয়। সোমবার হল ওই অনাস্থা ভোট। এদিন ভোট দিতে আসেন পরিচালন কমিটির সমস্ত সদস্যরা।

    ভোট গ্রহণের পর দুপুরে শুরু হয় ভোট গণনা। তাতে ভোটের ফলাফল দাঁড়ায় ২৩ - ২১। বর্তমান পরিচালন কমিটি বামফ্রন্ট পেল ২৩ টি ভোট। তৃণমূল পেল ২১ টি ভোট৷ মাত্র দুই ভোটে পরাজিত হল বিরোধীদল তৃণমূল৷ ফলে বাম পরিচালিত কমিটিই আগামী ২০২৩ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে।

    সমিতির সভাপতি অশোক কুমার ধোলে বলেন, "গোবিন্দপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতি, জনগণের সমিতি৷ অতীতেও যেমন আমরা সবাই মিলে মিশে কাজ করেছি, আগামী দিনেও তা বজায় থাকবে৷ বিরোধীরা অনাস্থা ডেকেছিল, তা তাঁরা ডাকতেই পারেন, তাঁদের গণতান্ত্রিক অধিকার সেটি।"

    উল্লেখ্য, ১৯৬৩ সালে তৈরি হয়েছিল এই সমবায় সমিতি। জন্মলগ্ন থেকে এই সমবায় বামেদের দখলে। শাসক দল তৃণমূল কংগ্রেস রাজ্যে ক্ষমতায় আসার পর তিনবার এই সমবায় সমিতিতে ভোট হয়েছিল। শেষ নির্বাচনের ফল অনুযায়ী, সমবায় সমিতির ১৫টি আসন ছিল তৃণমূল কংগ্রেসের দখলে ও বামেদের দখলে ছিল ৩২টি আসন।

    First published:

    Tags: Hooghly, Left Front

    পরবর্তী খবর