Home /News /local-18 /
Hooghly News: রমজান ও গাজন উৎসব উপলক্ষে অভিনব উদ্যোগ পুলিশের

Hooghly News: রমজান ও গাজন উৎসব উপলক্ষে অভিনব উদ্যোগ পুলিশের

রমজান

রমজান ও গাজন উপলক্ষে পুলিশের অভিনব উদ্যোগ

রমজান ও গাজন উৎসব উপলক্ষে মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের মানুষের হাতে ফল তুলে দিল পুলিশ

  • Share this:

    #আরামবাগএকইসাথে চলছে মুসলিম সম্প্রদায়ের মানুষদের রমজান মাস (Ramzaan) আর নববর্ষের আগে হিন্দুদের গাজন উৎসব (Gajon Utsob)। ধর্মীয় সম্প্রীতির এই মেলবন্ধনকে উৎসাহিত করতে অভিনব উদ্যোগ নিল আরামবাগ পুলিশ। সংখ্যালঘুদের ইফতারের জন্য এবং গাজন সন্ন্যাসীদের ফলাহারের জন্য তাঁদের হাতে ফল তুলে দিলেন আরামবাগ থানার আইসি বরুণ ঘোষ। আরামবাগ পুলিশের এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন আরামবাগবাসীরা। আম, কলা, আপেল, তরমুজ, শসা ও খেজুর তুলে দেওয়া হয় আরামবাগের বিভিন্ন মসজিদ ও মন্দিরগুলোতে (Arambag)।

    রমজান মাসে সংখ্যালঘু মানুষেরা উপবাস করেন তাদের ধর্মীয় রীতি অনুসারে। ঠিক তেমনই যে সমস্ত মানুষজন গাজন উৎসবে অংশগ্রহণ করেন তাদেরও কিছু রীতিনীতি পালন করতে হয়৷ সন্ন্যাসীরা উপোস বা ফলাহার করে দিন কাটান৷ আরামবাগ জুম্মা মসজিদের ইমাম জানান, ফল উপহার পেয়ে তাঁরা খুবই খুশি। তিনি বলেন, ধর্মীয় ভেদাভেদ ভুলে সমস্ত মানুষকে একসঙ্গে বাঁচতে হবে৷ পুলিশের এই উদ্যোগকে অভিনন্দন জানান তিনি৷(Hooghly News)

    মঙ্গলবার সন্ধ্যেবেলায় আইসি বরুণ ঘোষ এর নেতৃত্বে একদল পুলিশকর্মী ঝুড়ি বোঝাই ফল নিয়ে হাজির হন আরামবাগ বারোয়ারিতে। সেখানে তখন চলছিল গাজন উৎসব। সন্ন্যাসীদের হাতে ফলের ঝুড়ি তুলে দেন পুলিশকর্মীরা।

    Rahi Haldar
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Gajan, Hooghly, Ramzan 2022

    পরবর্তী খবর