Home /News /local-18 /
Hooghly News: ৫২ বছর বয়সে মা হলেন হুগলির টুম্পা রানা, সন্তান জন্ম দিলেন টেস্ট টিউব পদ্ধতিতে

Hooghly News: ৫২ বছর বয়সে মা হলেন হুগলির টুম্পা রানা, সন্তান জন্ম দিলেন টেস্ট টিউব পদ্ধতিতে

হাসপাতালে

হাসপাতালে মা ও সন্তান

একইসঙ্গে এই ঘটনাকে চিকিৎসা শাস্ত্রের বড় সাফল্য বলে মনে করছেন ওই ক্লিনিকের ডাক্তাররা

  • Share this:

    #হুগলি: অত্যাধুনিক চিকিৎসার সাহায্যে মা হলেন পঞ্চাশোর্ধ্ব এক মহিলা। আরামবাগের একটি বেসরকারি টেস্ট টিউব বেবি ক্লিনিকে আধুনিক চিকিৎসায় কন্যা সন্তানের জন্ম দিলেন তিনি৷ বিয়ের ২৭ বছর পরেও নিঃসন্তান ছিলেন হুগলির আরামবাগ কামারপুকুরের এক দম্পতি। অবশেষে ভাগ্যের চাকা ঘুরে তাঁদের ঘর আলো করে জন্ম নিল এক ফুটফুটে কন্যা সন্তান। এর নেপথ্যে রয়েছে অত্যাধুনিক চিকিৎসা ব্যবস্থা। ৫২ বছর বয়সী টুম্পা রানা ও তার স্বামী লক্ষ্মীকান্ত রানা নিজেদের সন্তানের মুখ দেখবেন বলে নানা জায়গায় ছুটে বেরিয়েছেন৷ অবশেষে আরামবাগের একটি বেসরকারি টেস্ট টিউব বেবি সেন্টারের আধুনিক চিকিৎসায় তাদের কোল আলো করে জন্ম নিল ফুটফুটে ওই কন্যা সন্তান। এত বেশি বয়সে এসে সন্তান প্রসবের ঘটনায় খুশি দম্পতি৷ একইসঙ্গে এই ঘটনাকে চিকিৎসা শাস্ত্রের বড় সাফল্য বলে মনে করছেন ওই ক্লিনিকের ডাক্তাররা।

    কন্যা সন্তানের মা টুম্পা দেবী জানান, দীর্ঘদিন ধরে তিনি ও তার স্বামী সন্তানের জন্য নানাবিধ চিকিৎসার পথ অবলম্বন করেছিলেন। অবশেষে একদিন ক্লিনিকের একটি প্রচার গাড়ি থেকে লিফলেট পেয়ে যোগাযোগ করেন স্থানীয় টেস্ট টিউব বেবি সেন্টারে। ওই সেন্টারের চিকিৎসায় সফল হন তাঁরা৷

    বেসরকারি ক্লিনিকের চিকিৎসক সঞ্জয় মুখার্জী বলেন, প্রথম প্রয়াসেই ওই মহিলার শরীরে সফলভাবে টেস্ট টিউব বেবিকে স্থাপন করা হয়। কিন্তু মহিলার সুগার, প্রেসার সহ বার্ধক্যজনিত কিছু সমস্যার জন্য অসুবিধা হলেও সফলভাবে তিনি সন্তান প্রসব করেছেন মেদিনীপুরের সুপার স্পেশালিটি মেডিকেল কলেজে। চিকিৎসা শাস্ত্রে এত বেশি বয়সে কোনও মহিলার সন্তান প্রসব, চিকিৎসকদের কাছেও সত্যি এক সাফল্যের বিষয়।

    Rahi Haldar

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Arambag, Hooghly

    পরবর্তী খবর