Home /News /local-18 /

Dengue Cases Increasing|| জেলায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, জমা জলকে রুখতে তৎপর প্রশাসন

Dengue Cases Increasing|| জেলায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, জমা জলকে রুখতে তৎপর প্রশাসন

জমা জল সরানোর দাবিতে বিক্ষোভ টিকিয়াপাড়ায়।

জমা জল সরানোর দাবিতে বিক্ষোভ টিকিয়াপাড়ায়।

Bangla News: মহামারীর কারণে হারিয়েছে বহু জীবন। স্তব্ধ হয়েছে জনজীবন। করোনার দ্বিতীয় ঢেউয়ে বহু মানুষই তার নিজের পরিজনকে হারিয়েছেন।

  • Share this:

    #বারাসাত: মহামারীর কারণে হারিয়েছে বহু জীবন। স্তব্ধ হয়েছে জনজীবন। করোনার দ্বিতীয় ঢেউয়ে বহু মানুষই তার নিজের পরিজনকে হারিয়েছেন। করোনাকে রুখতে সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। এমনকি প্রশাসনের তরফে নেয়া হয়েছে বিশেষ উদ্যোগ। এই সবকিছুর মাঝখানেও এখন করোনার গ্রাফ অনেকটাই নিম্নমুখী। তবে তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় তৎপর রয়েছে প্রশাসন। প্রতিনিয়ত চলছে করোনা বিধি নিয়ে প্রচার। একদিকে যখন করো না অন্যদিকে প্রকোপ বাড়ছে ডেঙ্গুর। ইতিমধ্যে উত্তর ২৪ পরগনা জেলায় ডেঙ্গুর প্রকোপ বেড়েছে অনেকটাই। সেই কথা মাথায় রেখে জেলা প্রশাসনের তরফ থেকে অনেক আগেই নেওয়া হয়েছে উদ্যোগ।

    এমনকি এলাকার বিভিন্ন অংশে নোংরা জল এমনকি জল জমা বন্ধ করতে চলছে লাগাতার প্রচার। কিন্তু তার মাঝেও দেখা যাচ্ছে অসাবধানতার পরিচয়। জেলার বিভিন্ন এলাকায় পড়ে রয়েছে জমা জল। তারই এক উদাহরণ দিন দেখা গেল উত্তর ২৪ পরগনা টিকিয়াপাড়ার নোয়াপাড়া এলাকায়। টিকিয়াপাড়ার নোনাপাড়ায় দীর্ঘদিন ধরে জমে রয়েছে জল। স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। যখন ডেঙ্গুতে আক্রান্ত সংখ্যা বাড়ছে তখন এমন জমা জলে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

    প্রশাসনের তরফ থেকে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে এলাকার কোথাও জল অথবা জঞ্জাল থাকলে তা দ্রুত নিকাশি ব্যবস্থা করতে হবে। এদিন জমা জল সরানোর দাবীতে পথ অবরোধ স্থানীয় বাসিন্দাদের। বর্ষা কেটে গেলেও বিস্তীর্ণ এলাকায় জলমগ্ন রাস্তাঘাট। পৌরসভা পাম্প চালিয়ে জল বার করলে তাৎক্ষণিকভাবে জল নামলেও পুনরায় আবারও জমে যাচ্ছে জল। দীর্ঘদিন ধরে এমনই সমস্যার সম্মুখীন হচ্ছে এলাকাবাসীরা। তাই এদিন এই সমস্যা সমাধানের দাবিতে এলাকাবাসীর মেরা রাস্তা অবরোধ করলেন। দীর্ঘক্ষন অবরোধ চলার পর অবশেষে পৌরসভার তরফ থেকে সমাধানের আশ্বাস এ পথ অবরোধ তুলে নেয় তারা। তাদের দাবি অতি শীঘ্রই যেন এই জল নিকাশি ব্যবস্থা করা হয়। না হলে আগামী দিনে আবারো বিক্ষোভের পথ অবলম্বন করে বলেও জানিয়েছেন এলাকাবাসী।

    রাতুল ব্যানার্জি

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: North 24 Parganas

    পরবর্তী খবর