• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • কোলাঘাটে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের স্বচ্ছতা পখোয়াড়া পালন

কোলাঘাটে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের স্বচ্ছতা পখোয়াড়া পালন

কোলাঘাটে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড এর স্বচ্ছতা পখোয়াড়া পালন।

কোলাঘাটে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড এর স্বচ্ছতা পখোয়াড়া পালন।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড, বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠানের মাধ্যমে ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত যে "স্বচ্ছতা পখোয়াড়া" পা

  • Share this:

    কোলাঘাট: ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড, বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠানের মাধ্যমে এক জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত যে "স্বচ্ছতা পখোয়াড়া" পালন করছে। এই অনুষ্ঠানের অংশ হিসেবে ১৩ জুলাই মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লকের পয়াগ গ্রামে এবং আশেপাশের গ্রামের মানুষকে নিয়ে পরিবেশকে কিভাবে স্বচ্ছ, সুন্দর, জীবাণুমুক্ত, স্বাস্থ্যকর ও বাসযোগ্য রাখা যায় সে বিষয়ে আলোচনার মাধ্যমে গ্রামবাসীদের সচেতন করা হয়। এই আলোচনা করেন ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের, এইচ. এম. আর. বি  পাইপলাইন্স - হলদিয়া পাম্প স্টেশনের পক্ষ থেকে শ্রী অশোক কুমার ঢালী।

    গ্লোবাল ওয়ার্মিংকে কমিয়ে, পরিবেশকে আরও বেশি পরিচ্ছন্ন ও সবুজ করে গড়ে তোলার জন্য ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের এইচ. এম. আর. বি পাইপলাইন্স হলদিয়ার পক্ষ থেকে পয়াগ গ্রামে বেশকিছু গাছের চারা রোপন করা হয় এবং ২৫০ টি পরিবারকে বিভিন্ন ধরনের ফল গাছের চারা তুলে দেওয়া হয়। যাতে আগামী প্রজন্মকে সবুজ দূষনমুক্ত পৃথিবী গড়ে ওঠে সেই লক্ষকে সামনে রেখে এদিন  দুপুরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আই ও সি র এই অনুষ্ঠানের সহায়তা  করে স্থানীয় ক্লাব সংস্থা পয়াগ পুনর্মিলন সংঘ।

    এ দিনের এই অনুষ্ঠানে বৃক্ষরোপন ও চারাগাছ বিলির পাশাপাশি সচেতনতা শিবির করা হয় আই ও সি পেট্রল পাইপ লাইনের পক্ষ থেকে। মূলত মাটির তলা দিয়ে হলদিয়া থেকে মৌড়িগ্রাম হয়ে বারাউনি পর্যন্ত যে পেট্রলপাইপ লাইন বিস্তৃত হয়েছে।  সেই সমস্ত এলাকায় যদি কোনভাবে লাইন লিকেজ হয় বা কোন সমস্যা ঘটে তাতে কি ধরণের সাবধানতা অবলম্বন করতে হবে সে বিষয়ে এদিন গ্রামবাসীদের সচেতন করা হয়।

    এ দিনের কর্মসূচীতে উপস্থিত ছিলেন এইচ. এম. আর. বি  পাইপলাইন্স - হলদিয়া পাম্প স্টেশন এর পক্ষ থেকে টি এণ্ড আই ইঞ্জিনিয়ার  শ্রী বিনয় কুমার শর্মা এবং মৌড়িগ্রাম থেকে উপস্থিত ছিলেন লাইন ইন্সপেক্টর অরুণ কুমার বেরা।

    Published by:Shubhagata Dey
    First published: